শিরোনাম

ইউপি চেয়ারম্যান আমির হোসেন বাবুল সাময়িক বরখাস্ত

নবীনগর প্রতিনিধি : | মঙ্গলবার, ৩০ জানুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 108 বার

ইউপি চেয়ারম্যান আমির হোসেন বাবুল সাময়িক বরখাস্ত

ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার শ্যামগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির হোসেন বাবুলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। চাঁদাবাজির অভিযোগে দায়ের হওয়া মামলার চার্জশিটে চেয়ারম্যানের নাম থাকায় স্থানীয় সরকার বিভাগ এক প্রজ্ঞাপন জারি করে তাকে বরখাস্ত করে।

আজ মঙ্গলবার (৩০.০১.২০১৮) স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. মাহাবুবুর রহমান স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনটির অনুলিপি ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ও নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে। তবে প্রজ্ঞাপনটির অনুলিপি এখনও নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পৌঁছেনি। প্রজ্ঞাপনে বলা হয়, গত বছরের (২০১৭) ২১ ফেব্রুয়ারি চেয়ারম্যান আমির হোসেন বাবুলের বিরুদ্ধে নবীনগর থানায় একটি চাঁদাবাজির মামলা দায়ের হয়। ওই বছরের ১৫ জুন মামলার অভিযোগপত্র আদালতে দাখিল করে পুলিশ। আদালতে এ অভিযোগপত্র গৃহীত হওয়ায় এবং উক্ত চেয়ারম্যান কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম জনস্বার্থের পরিপন্থি হওয়ায় তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।


নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম জানান, প্রজ্ঞাপনের কপি এখনও আমাদের কাছে পৌঁছেনি।

অভিযুক্ত ইউপি চেয়ারম্যান আমির হোসেন বাবুল জানান, আমি বিএনপির মনোনয়ন নিয়ে ২০১৬ সালের ২৩ এপ্রিল অনুষ্ঠিত নির্বাচনে এই ইউনিয়ন থেকে চেয়ারম্যান নির্বাচিত হয়। এরপরই ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত পরাজিত প্রার্থী শাহজাহান সিরাজ আমার বিরুদ্ধে উঠে-পড়ে লাগে। বছর পার না হতেই তিনি আমাকে ছাড়াও আমার ভাই, ভাতিজা ও কর্মীসহ সাতজনের নামে ৩০ লাখ টাকা চাঁদাবাজির বানোয়াট অভিযোগ এনে মামলা দায়ের করে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১