শিরোনাম

আশুগঞ্জ সেচ প্রকল্পের নিরবচ্ছিন্ন সেচ সুবিধা নিশ্চিতের দাবিতে

আশুগঞ্জ সবুজ প্রকল্প রক্ষা কমিটি গঠিত

| রবিবার, ৩১ জানুয়ারি ২০২১ | পড়া হয়েছে 260 বার

আশুগঞ্জ সবুজ প্রকল্প রক্ষা কমিটি গঠিত

আশুগঞ্জ পলাশ এগ্রো ইরিগেশন প্রকল্পে ব্রাহ্মণবাড়িয়া অংশে জেলার চার উপজেলার প্রায় ৩৫ হাজার কৃষকের ভাগ্য জড়িত।
আশুগঞ্জ সেচ প্রকল্পের স্থায়ী নিরবচ্ছিন্ন সেচ সুবিধা নিশ্চিতের দাবিতে আন্দোলন সংগ্রাম সংগঠিত করার লক্ষ্যে আশুগঞ্জ সবুজ প্রকল্প রক্ষা কমিটি গঠন করা হয়েছে।

এ উপলক্ষে রোববার ৩১শে জানুয়ারি, ২০২১ বিকেলে স্থানীয় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে এক পরামর্শ সভা জেলা জাসদ সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আখতার হোসেন সাঈদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।


সভায় চলমান আশুগঞ্জ নদীবন্দর-সরাইল-আখাউড়া স্থলবন্দর সড়ক চারলেনে উন্নীতকরণ প্রকল্পের জন্য চলতি মৌসুমে আশুগঞ্জ সেচ প্রকল্পের সেচ সুবিধা ব্যাহত হওয়ার উপক্রম হলে সরকার কৃষকদের স্বার্থ বিবেচনা করে অগ্রাধিকার ভিত্তিতে সেচ কার্যক্রম চালু করায় সরকার ও স্থানীয় প্রশাসনকে অভিনন্দন জানানো হয়।

সভায় বক্তারা বলেন, চলমান চারলেন প্রকল্পে কোনক্রমে সেচ কার্যক্রম অব্যাহত রাখা গেলেও প্রক্রিয়াধীন ঢাকা-সিলেট (এশিয়া হাইওয়ের অংশ) মহাসড়কের উন্নয়ন কাজের জন্য দেশের আদর্শ এই সেচ প্রকল্পের সেচ কার্যক্রমটি আবারো অনিশ্চয়তার মধ্যে পড়তে পারে। তাই এই সেচ প্রকল্পটির ভবিষ্যত নিরবচ্ছিন্ন সেচ সুবিধা নিশ্চিতকরণের জন্য এর স্থায়ী অবকাঠামো নির্মাণ খুবই জরুরী। তাই সংশ্লিষ্ট মন্ত্রনালয়গুলোর সমন্বিত উদ্যোগের মাধ্যমে প্রকল্পের নিরবচ্ছিন্ন সেচ সুবিধা স্থায়ী সমাধানের জন্য সরকারের প্রতি জোর দাবি জানানো হয়।

সভায় স্থানীয় কৃষকদের সংগঠিত করে নিয়মাতান্ত্রিক আন্দোলন সংগ্রামের মাধ্যমে সেচ প্রকল্পের সমস্যার স্থায়ী সমাধানের লক্ষ্যে ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সদস্য ও জেলা সভাপতি অ্যাডভোকেট কাজী মাসুদ আহমেদ এবং বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হোসাইন আহমেদ তফছিরকে যুগ্ম আহবায়ক করে ১১ সদস্যবিশিষ্ট “ আশুগঞ্জ সবুজ প্রকল্প রক্ষা কমিটি” গঠন করা হয়
সভায় বক্তব্য রাখেন,বীর মুক্তিযোদ্ধা মতিলাল বণিক, জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অ্যাডভোকেট কাজী মাসুদ আহমেদ, ভাসানী চর্চা কেন্দ্রের সংগঠক সাংবাদিক আবদুন নূর, বাংলাদেশ কৃষক খেতমজুর সমিতি ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি হাজী আবদুস সোবহান মাখন,জেলা তেল গ্যাস রক্ষা জাতীয় কমিটি ব্রাহ্মণবাড়িয়ার সদস্য সচিব অ্যাডভোকেট মোঃ নাসির প্রমুখ ।
সভায় সেচ প্রকল্পের প্রধান রিজার্ভার পুকুরটি পুণঃখনন করে পূর্বের অবস্থায় ফিরিয়ে নেয়ার দাবি জানানো হয় । (প্রেস বিজ্ঞপ্তি)

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০