শিরোনাম

নব-গঠিত উপজেলা কমিটি নিয়ে

আশুগঞ্জে যুবলীগের পাল্টা-পাল্টি কর্মসূচী ॥ নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা

আশুগঞ্জ প্রতিনিধি | শনিবার, ২৭ জুলাই ২০১৯ | পড়া হয়েছে 236 বার

আশুগঞ্জে যুবলীগের পাল্টা-পাল্টি কর্মসূচী ॥ নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগের নবগঠিত আহবায়ক কমিটি নিয়ে আশুগঞ্জে উপজেলা যুবলীগের দুইগ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। অনাকাঙ্খিত ঘটনা এড়াতে উপজেলা সদরের বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

শনিবার (২৭ জুলাই ২০১৯) নব-গঠিত কমিটি বাতিলের দাবিতে পুরাতন কমিটির নেতা-কর্মীরা মানববন্ধন ও প্রতিবাদ সভা এবং নব-গঠিত কমিটির সমর্থনে অপর গ্রুপ শো-ডাউন করেছে। এতে করে উপজেলা যুবলীগের দুই গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।


উপজেলা আওয়ামীলীগ ও যুবলীগের একাধিক নেতা-কর্মীর সাথে কথা বলে জানা গেছে, দীর্ঘ ৪ বছরেও সম্মেলন করতে ব্যর্থ হওয়ায় এবং সাংগঠনিক শৃঙ্খলা বিরোধী বিভিন্ন অভিযোগের কারনে গত ২৪ জুলাই উপজেলা যুবলীগের বর্তমান আহবায়ক কমিটি বিলুপ্ত করে নতুন আরেকটি আহবায়ক কমিটি অনুমোদন দেয় জেলা যুবলীগ।

উপজেলা যুবলীগ নেতা মোঃ সাইফুর রহমান মনিকে আহবায়ক এবং আতাউর রহমান কবির, শেখ মোঃ দাউদ (অপি), মতিউর রহমান সরকার ও শফিকুল ইসলামকে যুগ্ম আহবায়ক করে ৩৭ সদস্যের একটি আহবায়ক কমিটি অনুমোদন দেয় জেলা যুবলীগ। এই কমিটি ঘোষনা দেয়ার পর থেকেই উপজেলা যুবলীগ দুগ্রুপে বিভক্ত হয়ে যায়। নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়।

শনিবার দুপুরে আশুগঞ্জ গোল চত্ত্বরে নব-গঠিত কমিটিকে অবৈধ ও বিতর্কিত আখ্যায়িত করে অবিলম্বে এই কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করে পুরাতন কমিটি (বিলুপ্ত কমিটি) এর সমর্থকরা।
বিলুপ্ত কমিটির আহবায়ক মোঃ জিয়াউদ্দিন খন্দকারের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বিলুপ্ত কমিটির যুগ্ম আহবায়ক মোঃ শাহিন আলম বকশী, সদস্য হাসানুজ্জামান হাসান প্রমুখ। এসময় পুরাতন কমিটির নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

অপর দিকে একই সময় নতুন কমিটিকে স্বাগত জানিয়ে শো-ডাউন অনুষ্ঠিত হয়। উপজেলার উজানভাটি হোটেলের সামনে থেকে এক আনন্দ মিছিল বের হয়ে উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় উজান ভাটির সামনে এসে শেষ হয়।
আনন্দ মিছিলে উপজেলা যুবলীগের নতুন কমিটির আহবায়ক মোঃ সাইফুর রহমান মনি, যুগ্ম আহবায়ক আতাউর রহমান কবির, শেখ মোঃ দাউদ (অপি), মতিউর রহমান সরকার, ও শফিকুল ইসলামসহ নতুন কমিটির নেতৃবৃন্দ ও অনুসারীরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ আলম জানান, পাল্টাপাল্টি কর্মসূচীর কারনে অনাকাঙ্খিত ঘটনা এড়াতে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ন পয়েন্টে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

উল্লেখ্য, গত ২০১৫ সালে মোঃ জিয়াউদ্দিন খন্দকারকে আহবায়ক ও মোঃ শাহিন আলম বকশীকে যুগ্ম আহবায়ক করে উপজেলা যুবলীগের একটি আহবায়ক কমিটি অনুমোদন দেয়া হয়। ওই কমিটিকে তিন মাসের মধ্যে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠনের নির্দেশ দেওয়া হলেও গত ৪ বছরে তারা সম্মেলন করতে ব্যর্থ হয় এবং কমিটির বেশ কয়েকজন নেতার বিরুদ্ধে সাংগঠনিক শৃঙ্খলা বিরোধী অভিযোগ থাকায় গত ২৪ জুলাই ওই কমিটি বিলুপ্ত করে মোঃ সাইফুর রহমান মনিকে আহবায়ক করে ৩৭ সদস্য বিশিষ্ট একটি কমিটি অনুমোদন দেয়া হয়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১