শিরোনাম

আশুগঞ্জে দুই হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান

আশুগঞ্জ প্রতিনিধি : | শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ | পড়া হয়েছে 217 বার

আশুগঞ্জে দুই হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান

ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জে দুই হাজার দুস্থ ও গরীব রোগীদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ সেবা প্রদান করেছে ডাঃ ফারিয়া-ফয়সাল মেমোরিয়াল ফাউন্ডেশন। ১৬ নভেম্বর শুক্রবার আশুগঞ্জ উপজেলার রওশন আরা জলিল বালিকা উচ্চ বিদ্যালয়ে ঢাকা থেকে আগত ২৫জন বিশেষজ্ঞ চিকিৎসক দিনব্যাপী তাদের চিকিৎসা প্রদান করেছেন।

সকালে ফ্রি মেডিকেল ক্যাম্প এর কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী বাইন হিরা। অনুষ্ঠানে ডাঃ ফারিয়া-ফয়সাল মেমোরিয়াল ফাউন্ডেশনের সভাপতি লায়ন মোঃ ফারুক কালামের সভাপতিত্বে উদ্বোধনী আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মোঃ আবু নাছের আহমেদ, ডাকসুর সাবেক ক্রীড়া সম্পাদক শাহাজাহান ভূঁইয়া, সমন্বিত সংস্কৃতি বিকাশ কেন্দ্রের সভাপতি আলমগীর কবীর, সুজনের সভাপতি হাজী মোঃ মিজানুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী ইকবাল হোসেন, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য আবু রিজভী, রওশন আরা জলিল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল আজাদ। চিকিৎসা কার্যক্রমের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ডাঃ মোক্তাদির সাঈদ সানি, ডাঃ মারবিন হাসান অনিক ও ডাঃ শ্রাবণী তৃষা শাহজাহান। গতকাল শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেডিসিন, চক্ষু, গাইনী, চর্ম ও যৌন, কার্ডিওলোজি, নিউরোমেডিসিনসহ ২৫জন বিশেষজ্ঞ চিকিৎসক দুই হাজার গরীব ও অসহায় রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করেন।


উল্লেখ্য, আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আবু নাছের আহমেদ ও আওয়ামী লীগ নেতা আবু রিজভীর ভাই মরহুম ফয়সাল আহমেদ ও তার বড় মেয়ে মরহুমা ডাঃ ফারিয়ার মৃত্যুতে তাদের স্মৃতি রক্ষায় ডাঃ ফারিয়া ফয়সাল মেমোরিয়াল ফাউন্ডেশন গঠিত হয়। এ ফাউন্ডেশনের উদ্যোগে তাদের আত্মার মাগফেরাত কামনা করে দ্বিতীয় বারের মতো দুস্থ ও গরীব রোগীদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ সেবা প্রদান কর্মসুচি গ্রহণ করা হয়। ২০১৬ সালের ১৫ ডিসেম্বর ডাঃ ফারিহা হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। এর আগে ২০১২ সালে নভেম্বরে পিতা ফয়সাল আহমেদ মৃত্যুবরণ করেন। ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আবু নাছের আহমেদ জানান, প্রতি বছর এ ধরণের উদ্যোগ অব্যাহত থাকবে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১