শিরোনাম

আশুগঞ্জের দ্বিতীয় ভৈরব রেল সেতু ৯ নভেম্বর উদ্বোধন

আশুগঞ্জ প্রতিনিধি : | শনিবার, ০৪ নভেম্বর ২০১৭ | পড়া হয়েছে 367 বার

আশুগঞ্জের দ্বিতীয় ভৈরব রেল সেতু ৯ নভেম্বর উদ্বোধন

আগামী ৯ নভেম্বর উদ্বোধন হচ্ছে আশুগঞ্জের মেঘনা নদী উপর নির্মিত দ্বিতীয় ভৈরব রেল সেতু। ইতিমধ্যে সেতুটির নির্মাণ কাজ শেষ হয়েছে। শুক্রবার সকাল থেকে শুরু হয়েছে সেতুটি দিয়ে ট্রেন চলাচল। সকাল সাড়ে ১০টায় প্রথম চট্রগ্রাম থেকে ঢাকাগামী আন্তনগর সূবর্ণ এক্সপ্রেস ট্রেনটি চলাচল করে সেতুটি দিয়ে। আগামী ৯ নভেম্বর বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রী সেতুটি উদ্বোধন করবেন বলে জানিয়েছেন রেলমন্ত্রী।

এর মধ্যে ৯ নভেম্বর বৃহস্পতিবার সকাল ১১টা ৩০ মিনিটে সেতুটির ভৈরব প্রান্তে উদ্বোধনী অনুষ্ঠানে রেলমন্ত্রী মুজিবুল হক, গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের দিল্লী থেকে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মুদি ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুটি উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন সেতুটির প্রকল্প পরিচালক আব্দুল হাই। তবে সেতুটির উদ্বোধনীয় কোন আনুষ্ঠানিকতা আশুগঞ্জে থাকবেনা। তিনি জানান, শুধু মাত্র ৯ নভেম্বর আশুগঞ্জ থেকে একটি ট্রেন ভৈরবের উদ্যেশ্যে ছেড়ে যাবে।


সেতুটি চালু হওয়াতে ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট, ঢাকা-নোয়াখালীসহ পূর্বাঞ্চলীয় জোনের মধ্যে ট্রেন চলাচলের নির্ধারিত সময়ের চেয়ে ১০ থেকে ১৫ মিনিট কমে যাবে। ঢাকা-চট্টগ্রাম যাতায়তে করা যাবে ৪ ঘন্টা ৫৫ মিনিটে। সেতু দু’টি চালু হলে ঢাকা থেকে আখাউড়া পর্যন্ত ডাবল লাইনে কোন প্রকার ক্রসিং ছাড়াই ট্রেন চলাচল করবে। দ্বিতীয় তিতাস ও দ্বিতীয় ভৈরব সেতু নির্মাণ প্রকল্প পরিচালক ও রেলওয়ের মহাব্যবস্থাপক (পূর্ব) আব্দুল হাই জানান, দ্বিতীয় ভৈরব সেতু নির্মাণ প্রকল্পের কাজ শেষ করা হয়েছে এবং শুক্রবার সকাল থেকে সেতুটি দিয়ে ট্রেন চলাচল শুরু হয়েছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১