শিরোনাম

কাজী মোহাম্মদ শফিকুল ইসলাম কলেজে উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ মোশাররফ হোসেন

আমরা এখন খাদ্যে অনেকটা স্বয়ং সম্পূর্ণ

ষ্টাফ রিপোর্টার : | রবিবার, ২৫ মার্চ ২০১৮ | পড়া হয়েছে 174 বার

আমরা এখন খাদ্যে অনেকটা স্বয়ং সম্পূর্ণ

শনিবার (২৪.০৩.২০১৮) কাজী মোহাম্মদ শফিকুল ইসলাম কলেজের ২০১৮ সনে অনুষ্ঠেয় উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ও বার্ষিক মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এফবিসিসিআই এর সাবেক সহ-সভাপতি, বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানী লিমিটেডের সাবেক পরিচালক, বাংলাদেশ ব্যাংক এর পরিচালনা পর্ষদের সাবেক পরিচালক, কাজী মোহাম্মদ শফিকুল ইসলাম কলেজের চেয়ারম্যান ও প্রতিষ্ঠাতা আলহাজ্ব কাজী মোহাম্মদ শফিকুল ইসলাম। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ মোশাররফ হোসেন। বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ রেজাউল কবির। এছাড়াও উপস্থিত ছিলেন বিজয়নগর থানার অফিসার ইনচার্জ আলী আর্শাদ ও সরাইল থানার অফিসার ইনচার্জ মোঃ মফিজ উদ্দিন ভূঁইয়া। স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ হাফেজ মোঃ শফিকুর রহমান।

প্রধান অতিথি কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ মোশাররফ হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী যেভাবে ১৯২১, ১৯৩০, ১৯৪১ সালের মিশন ভিশন দিয়েছেন সে ভাবে কাজ করলে বাংলাদেশ উন্নয়নশীল দেশের কাতারে এগিয়ে যাবে। আমরা এখন খাদ্যে অনেকটা স্বয়ং সম্পূর্ণ। বিপুল জনসংখ্যার দেশ অনেক পরিকল্পনার মাধ্যমে এগিয়ে যাচ্ছে। আমরা কৃষি মাছ গার্মেন্টস খাতে অনেক এগিয়ে গিয়েছি। প্রধানমন্ত্রী মনে করেন ১৯৩০ সালের পরে এদেশের ছেলে মেয়েরা বিশ্বে নেতৃত্ব দেবে। অতিরিক্ত সচিব তাঁর নিজের ছোট বেলার স্মৃতি চারণ করে ছাত্র ছাত্রীদের উদ্দেশ্যে লেখাপড়ার পাশাপাশি সুস্বাস্থ্যের জন্য খেলাধুলা এবং পুষ্টিকর খাবার শাক সবজি, ফল মূল ও পুষ্টিকর খাবার সহ দুধপান করার পরামর্শ দিয়ে বলেন, তোমাদের পুষ্টি সমৃদ্ধ হতে হবে। তাহলেই মেধা সম্পন্ন জাতি হবে। আমরা চাচ্ছি নিরাপদ খাদ্য ব্যালেন্সড ফুড। ছাত্র ছাত্রীদের তিনি বিজ্ঞান ভিত্তিক সৃজনশীল পড়ালেখায় আত্মনিয়োগ করার আহবান জানান। এছাড়া এলাকার বিভিন্ন উন্নয়ন কাজকর্ম বাস্তবায়নের আশ্বাস প্রদান করেন।
বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ রেজাউল কবির তার বক্তব্যে ছাত্র ছাত্রীদের মাদকমুক্ত হওয়ার পরামর্শ দেন। এ প্রসঙ্গে তিনি একজন মাদকাসক্তের পারিবারিক অবস্থান ও ব্যক্তিগত পরিচিতির বাস্তব চিত্র তুলে ধরেন। তিনি ছাত্র ছাত্রীদের ভাল ফলাফলের পাশাপাশি ভাল মানুষ হওয়ার জন্য মানবিক গুণাবলী অর্জনের আহবান জানান।


সভাপতির বক্তব্যে আলহাজ্ব কাজী মোহাম্মদ শফিকুল ইসলাম ছাত্র ছাত্রীদেরকে আদর্শ মানুষ ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে জাতি গঠণে আত্মনিয়োগ করার পরামর্শদেন।
অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন অত্র কলেজের উপাধ্যক্ষ মোহাম্মদ জহির উদ্দিন। এছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা কাজী হারিছুর রহমান, প্রভাষক মুহম্মদ ফেরদৌস মিয়া এবং ছাত্র ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন জান্নাতুল শাহরিন অনন্যা, ফারেহা আক্তার, ইফাদুল ইসলাম ও মায়া আক্তার। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলা বিষয়ের সহকারী অধ্যাপক আহমেদুর রহমান বিনকাস এবং দর্শন বিষয়ের প্রভাষক রাহেলা বেগম। আলোচনার শেষে ২০১৮ সনের এইচ.এস.সি ও এইচএসসি (বি.এম) পরীক্ষার্থীদের সফলতা কামনা করে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। বার্ষিক মিলাদ মাহফিল যৌথভাবে পরিচালনা করেন অত্র কলেজের সহকারী অধ্যাপক মাওলানা এ.কে সৈয়দ হাশমত উল্লাহ ও কলেজ মসজিদের পেশ ইমাম মাওলানা তাজুল ইসলাম। এছাড়া দোয়া পরিবেশন করেন অত্র কলেজের অধ্যক্ষ হাফেজ মোঃ শফিকুর রহমান।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০