শিরোনাম

মানবতার অনন্য উদাহরণ সৃষ্টি করায়

আবৃত্তিশিল্পী বাছির দুলালকে ফুলেল সংবর্ধনা জানিয়েছে তিতাস আবৃত্তি সংগঠন

| রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ | পড়া হয়েছে 234 বার

আবৃত্তিশিল্পী বাছির দুলালকে ফুলেল সংবর্ধনা জানিয়েছে তিতাস আবৃত্তি সংগঠন

তিতাস আবৃত্তি সংগঠনের সহকারি পরিচালক, বিশিষ্ট আবৃত্তিশিল্পী বাছির দুলাল ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলায় থ্যালাসামিয়া রোগে আক্রান্ত প্রিয়াংকা কর্মকারকে রক্ত প্রদান করে মানবিকতার এক অনন্য দুয়ার উন্মোচন করলো। মানুষের পাশে মানুষ দাঁড়াতে কোন কাঁটাতার বা দেশের সীমানা কখনও বাধা থাকে না যদি মনে সহযোগিতার তীব্র আকাংখা থাকে। বাছির দুলাল সে কাজটিই করেছেন।

প্রিয়াংকার প্রায় একমাস পরপর বি নেগেটিভ রক্তের প্রয়োজন হয়। রুটিন মাফিক সে নভেম্বর মাসের প্রথম সপ্তাহে তার রক্তের প্রয়োজন হলে আগরতলার কোন হাসপাতালের ব্লাড ব্যাংকে বি নেগেটিভ রক্ত না থাকায় ই-ব্লাডের কর্মকর্তা পার্থজিতের সাথে যোগাযোগ করলে তারা সাতদিন অনেক খোঁজ নিয়েও রক্তের সন্ধান করতে না পেরে ব্রাহ্মণবাড়িয়ার সংস্কৃতিকর্মী বাছির দুলালের সাথে ১৩ নভেম্বর রাতে ফেইসবুকে যোগাযোগ করলে সে ১৪ তারিখ রক্তদানে চলে যায় আগরতলার আইজিএম হাসপাতালে। তাঁর এই রক্ত প্রদান ত্রিপুরার মিডিয়ায় বেশ আলোচিত হয় বিশেষ করে কলকাতার এবেলা, আগরতলার দৈনিক সংবাদ, কলমের শক্তি, নিউজ২৪ টিভি চ্যানেল, ত্রিপুরা হেডলাইন ও বাংলাদেশের কালের কন্ঠে নিউজটি ব্যাপক আলোচিতভাবে ছাপা হয়। এতে প্রমাণ হয় রক্তের কোন জাত হয় না, হয় না কোন ধর্ম। কুটনৈতিক সীমারেখার বাঁধ ভেঙে তৈরি হয়েছে বিশ্বমানবিকতা। বাছির দুলালের রক্তদানে তিতাস আবৃত্তি সংগঠন গর্বিত ও উচ্ছ্বসিত। এই উচ্ছ্বাসের অংশ হিসেবে গতকাল ১৭ নভেম্বর’১৮ বিকেলে তিতাস আবৃত্তি সংগঠনের কার্যালয় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে আনুষ্ঠানিকভাবে ফুলেল সংবর্ধনা প্রদান করা হয়।


সংগঠন সমন্বয়ক আবৃত্তিশিল্পী রোকেয়া দস্তগীরের সভাপতিত্বে ও সংগঠন সদস্য সাইদুল ইসলামের পরিচালনায় এ সময় বক্তব্য রাখেন বিশিষ্ট আবৃত্তি সংগঠক, সংস্কৃতিসেবী প্রশান্ত চক্রবর্ত্তী, ইন্ডাস্ট্রিয়াল স্কুলের সুপারিনটেন্ডেন্ট চমন সিকান্দার জুলকারনাইন, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক ও তিতাস আবৃত্তি সংগঠনের পরিচালক আবৃত্তিশিল্পী মো. মনির হোসেন, সংগঠন উপদেষ্টা লায়ন এটিএম ফয়েজুল করিম, স্কুল শিক্ষক আব্দুর রহিম, জেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি ও শিশু সংগঠক এড. লোকমান হোসেন, ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যমের সাধারণ সম্পাদক নিয়াজ মোহাম্মদ খান বিটু, সাংবাদিক ও শিশু সংগঠক বিশ্বজিত পাল বাবুু, ৩নং ওয়ার্ড কাউন্সিলর খবির উদ্দিন আহমেদ, তিতাস সাহিত্য-সংস্কৃতি পরিষদের আহবায়ক স্বপন কুমার দেবনাথ, জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিনহাজ নবি খান পলাশ, আবৃত্তি সংগঠক শফিকুর রহমান, স্কুল শিক্ষক মোশারফ হোসেন, মুক্তিযোদ্ধা সন্তান সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান মাসুদ, তিতাস আবৃত্তি সংগঠনের সহকারি পরিচালক উত্তম কুমার দাস, সদস্য সায়মা হক। বাছির দুলালের এ অনন্য মানবিকতা দেখে আগামী মঙ্গলবার রাতে ইয়াং নাইটের সরাসরি অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছে। এটিএন নিউজ কর্তৃপক্ষ তা নিশ্চিত করেছে।-প্রেস বিজ্ঞপ্তি

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১