শিরোনাম

আবারও বিতর্কে ফার্স্ট লেডি মেলানিয়া!

অনলাইন ডেস্ক : | মঙ্গলবার, ০৮ মে ২০১৮ | পড়া হয়েছে 126 বার

আবারও বিতর্কে ফার্স্ট লেডি মেলানিয়া!

যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের বিরুদ্ধে আবারও নকলের অভিযোগ উঠেছে।

শিশুদের নিরাপত্তা বিষয়ে প্রকাশিত এক অনলাইন বুকলেট ঘিরে তার বিরুদ্ধে এ অভিযোগ বলে বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে।


গতকাল সোমবারই বেশ ঢাক-ঢোল পিটিয়ে মেলানিয়া ট্রাম্প শিশুদের অনলাইনে নিরাপদ রাখার বিষয়ে তার প্রচারণা শুরু করেছেন। এ উপলক্ষে তার প্রকাশ করা বুকলেটটির নাম ‘টকিং উইথ কিডস এবাউট বিয়িং অনলাইন’।

টুইটারে অনেকে প্রশ্ন তুলেছেন, এটির সাথে ব্যাপক মিল রয়েছে চার বছর আগে ওবামা প্রশাসনের সময় বের করা একই বিষয়ক একটি বুকলেটের। দু’টি বুকলেটের আকারে শুধু নয়, লেখাতেও অনেক মিল।

দ্য রুড পান্ডিত নামে একজন লিখেছেন, মজার তথ্য: হোয়াইট হাউজ ‘টকিং উইথ কিডস এবাউট বিয়িং অনলাইন’ নামে ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প এবং ‘ফেডারেল ট্রেড কমিশনের’ বুকলেট নিয়ে ঢাক পেটাচ্ছে। আসলে বুকলেটটির ভূমিকাটি ছাড়া আর পুরোটাই ওবামা আমলে এফটিসি’র প্রকাশ করা বুকলেটের হুবহু নকল।

সাংবাদিক ক্যাথি আরিউ লিখেছেন, মেলানিয়া সাইবার বুলিদের বিরুদ্ধে কথা বলছেন। এটা পরিহাসের মতো শোনাচ্ছে। তার স্বামী নিজেই একজন বড় সাইবার বুলি বলে পরিচিত।

ওই বুলেটিন প্রসঙ্গে এর উদ্বোধন অনুষ্ঠানে ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প বলেছেন, তিনি ‘বি বেস্ট’ বলে যে প্রচারণার উদ্যোগ নিয়েছেন, সেটির উদ্দেশ্য শিশুদের সামাজিক, মানসিক এবং শারীরিক স্বাস্থ্যের গুরুত্ব সম্পর্কে শিক্ষা দেয়া।

তিনি বলেন, সোশ্যাল মিডিয়া শিশুদের ওপর ইতিবাচক এবং নেতিবাচক- দুই ধরণের প্রভাবই রাখতে পারে। কিন্তু বেশিরভাগ সময় একটি নেতিবাচক ভাবেই ব্যবহার করা হয়।

এর বছর দুয়েক আগে রিপাব্লিকান পার্টির সম্মেলনে দৃঢ় পারিবারিক মূল্যবোধ সম্পর্কে একটি বক্তব্য দিয়েছিলেন মেলানিয়া। সেই বক্তব্যটি নকল বলে তখন বেশ বিতর্ক সৃষ্টি হয়। পরে দেখা যায়, এটি ছিল সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামার দেয়া একটি বক্তব্যের প্রায় হুবহু নকল।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০