শিরোনাম

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কসবার দু’দিন ব্যাপী বই মেলার উদ্বোধন

কসবা প্রতিনিধি : | বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 211 বার

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কসবার  দু’দিন ব্যাপী বই মেলার উদ্বোধন

জেলার কসবা খাড়েরা মোহাম্মদিয়া উচ্চ বিদ্যালয়ে আনন্দঘন পরিবেশে প্রতিভা সাংস্কৃতিক সংগঠণ ও খাড়েরা ছাত্র যুব সংগঠণের যৌথ উদ্যোগে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দু’দিন ব্যাপী বই মেলায় উদ্বোধন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাংবাদিক ও লেখক নাদীম কাদির।

বই মেলায় মো. সোলেমান খান রচিত কাব্যগ্রন্থ ‘দ্রোহ’ ও লোকমান হোসেন পলা রচিত ‘ডিজিটাল সংসার’ নামক উপন্যাসের মোড়ক উন্মোচন করেন নাদীম কাদির। বই মেলা উদ্বোধন করেন খাড়েরা মোহাম্মদিয়া উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও ঢাকাস্থ কসবা সমিতির সভাপতি মো. সেলিম মাস্টার।


অতিরিক্ত পুলিশ সুপার মো. ওবায়েদ উল্লাহ বিপিএম (সেবা) এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সহকারী পুলিশ কমিশনার (কসবা-আখাউড়া সার্কেল) আবদুল করিম, ব্রাহ্মণবাড়িয়া সাহিত্য একাডেমীর সভাপতি কবি জয়দুল হোসেন, খাড়েরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা কবির আহাম্মদ খান, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও মাই টিভি’র জেলা প্রতিনিধি মো. কাউসার ইমরান, খাড়েরা ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার মো. শাহআলম, শিক্ষিকা মাছুমা গুলশান।

স্বাগত বক্তব্য রাখেন লোকমান হোসেন পলা।

খাড়েরা মোহাম্মদিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. জয়নাল আবেদীনের সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রতিভা সাংস্কৃতিক সংগঠনের সাধারণ সম্পাদক মো. সাইমন, খাড়েরা ইউনিয়ন ছাত্র যুব সংগঠনের সভাপতি মো. তারেক রহমান, সাধারণ সম্পাদক নোমান আবেদীন ও মিজানুর রহমান। মেলায় ৭টি স্টল স্থান পায়।

দু’দিনব্যাপী বই মেলা উপলক্ষে কুইজ ও রচনা প্রতিযোগিতায় ১২৫০ জন ছাত্র-ছাত্রী অংশ নেয়। এর মধ্যে স্কুল ভিত্তিক মোট ৩০০ ছাত্র-ছাত্রীকে বই উপহার দেয়া হয়। মেলায় সারাদিনই হাজার হাজার লোকের সমাগম ছিল। মেলা উপলক্ষে, গান, কবিতা আবৃত্তি, নৃত্য পরিবেশিত হয়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১