শিরোনাম

সঠিক পয়ঃনিষ্কাশন ও ড্রেনেজ ব্যবস্থা না থাকায়

আদালত পাড়ায় পানিবন্দী হয়ে অসহনীয় দূর্ভোগে অসংখ্য পরিবার, মানবেতর জীবন যাপন

নবীনগর প্রতিনিধি : | শুক্রবার, ২৫ মে ২০১৮ | পড়া হয়েছে 153 বার

আদালত পাড়ায় পানিবন্দী হয়ে অসহনীয় দূর্ভোগে অসংখ্য পরিবার, মানবেতর জীবন যাপন

সামান্য বৃষ্টিপাতেই সৃষ্টি হয় স্থায়ী জলাবদ্ধতা। সীমাহীন দূর্ভোগে মানবেতর জীবনযাপন ও দিনাতিপাত করছে এলাকার অসংখ্য পরিবার। দীর্ঘদিন ধরে এ দূর্ভোগে নবীনগর পৌরসভার আদালত পাড়ায়। সঠিক পয়ঃনিষ্কাশন ও ড্রেনেজ ব্যবস্থা না থাকায় আদালত পাড়ার কেরামত আলী টাওয়ারের দক্ষিণাংশে পুকুরের পানি উপচে পাড়ের চার পাশের ২০ টি পরিবার পানিবন্দী অবস্থায় মানবেতর জীবন যাপন করছে।

ভূক্তভোগীরা জানান, পুকুরের দক্ষিণাংশে উপজেলা পরিষদের বাউন্ডারির নিচ দিয়ে এলাকাটির পানি নিষ্কাশিত হবার ড্রেন ছিলো। সম্প্রতি উপজেলা প্রশাসনের লোকজন ড্রেনটি বন্ধ করে দেয়। যার ফলশ্রুতিতে এলাকাটিতে স্থায়ী জলাবদ্ধতা ও আমাদের অবর্ণনীয় দূর্ভোগ পোহাতে হচ্ছে। পুকুরের পানি, নর্দমার পানি, পয়ঃবর্জ্য বৃষ্টির পানিতে একত্রিত হয়ে মশা মাছি ও পঁচা ময়লা আবর্জনার সংযোগে বিভিষিকাময় নরক যন্ত্রনার সৃষ্টি হয়েছে। পৌর মেয়র যদি এখানকার পানি নিষ্কাশিত করতে স্থায়ী ভাবে ড্রেন করতো তবে আমাদের আজকের এই ভোগান্তিতে পরতে হতোনা।


এ ব্যাপারে নবীনগর পৌরসভার মেয়র মোঃ মাইন উদ্দীন সাংবাদিকদের জানান, আমার কাছে এখন পর্যন্ত দূর্ভোগের বিষয়টি নিয়ে উক্ত এলাকার কেউ কোনো কথা বলেনি। তবে ঐ এলাকাটির জন্য রাস্তা ও ড্রেনেজ ব্যবস্থা করতে টেন্ডার সম্পন্ন হয়েছে।

নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম জানান, ইতিমধ্যে আমি পৌরসভার লোকজনদের পানি নিষ্কাশনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছি। তবে পৌর এলাকার পয়ঃনিষ্কাশন ব্যবস্থা কিন্তু পৌর মেয়র সাহেবকেই করে দিতে হবে। এ ক্ষেত্রে আমাদের কোনো সহযোগিতার প্রয়োজন হয় তবে অবশ্যই আমরা তা করবো।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১