শিরোনাম

আজকের নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে তাদের সামনে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে ————————————— বীর মুক্তিযোদ্ধা আল- মামুন সরকার

| শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯ | পড়া হয়েছে 259 বার

আজকের নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে তাদের সামনে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে ————————————— বীর মুক্তিযোদ্ধা আল- মামুন সরকার

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার বলেছেন, মুক্তিযুদ্ধ বাঙালি জাতির কাছে সবচেয়ে গৌরবোজ্জ্বল ঘটনা এবং যত দিন বাঙালি জাতি থাকবে, তত দিন এই মুক্তিযুদ্ধই থাকবে শ্রেষ্ঠ গৌরবের অধ্যায় হিসেবে, অবিস্মরণীয় এক গৌরবগাথা হিসেবে। মুক্তিযুদ্ধ হলো বাঙালি জাতির শোষণের শৃঙ্খল থেকে মুক্ত হওয়ার যুদ্ধ। মুক্তিযুদ্ধের চেতনা হলো আমাদের বাঙালি জাতির আজন্মলালিত স্বপ্ন, একটি জাতির চেতনার স্বপ্ন। এই স্বপ্ন দোলা দিয়েছে আমাদের মনে, আমাদের স্বপ্নকে অনুপ্রাণিত করেছে একটি সার্বভৌম রাষ্ট্র প্রতিষ্ঠা করতে। আজকের নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে তাদের সামনে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। তাদেরকে জানাতে হবে, যে মুক্তির জন্য বাঙালি জাতিকে অনেক সংগ্রাম করতে হয়েছে। মুক্তিযোদ্ধারা যে জীবনকে তুচ্ছ করে, নিজের জীবনকে উৎসর্গ করে দেশমাতা ও মাতৃভূমিকে মুক্ত করে, স্বাধীন বাংলাদেশের বিজয়ের পতাকা ঊর্ধ্বে তুলে ধরেছিলেন।

তিনি শুক্রবার (১৩ ডিসেম্বর ২০১৯) সন্ধ্যা সাড়ে ৫টায় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে মুক্তিযুদ্ধের বিজয়মেলা উদযাপন পরিষদ আয়োজিত সপ্তাহ ব্যাপী মহান মুক্তিযুদ্ধের বিজয় মেলার ৫ম দিনের আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।


ব্রাহ্মণবাড়িয়া পৌর কলেজের অধ্যক্ষ হরিলাল চন্দ্র দেবনাথ এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আবদুল ওয়াহিদ খান লাভলু, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এড. মাহবুবুল আলম খোকন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক মোঃ মনির হোসেন, জেলা যুবলীগ সভাপতি এড. শাহানুর ইসলাম, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আবদুল মালেক চৌধুরী, জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন শোভন।

আলোচনা সভাশেষে ভাষা ও সাহিত্য অনুশীলন কেন্দ্র এবং সুর সম্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গণের শিল্পীবৃন্দ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন মনিরুজ্জামান ভূইয়া শিপু।(প্রেস বিজ্ঞপ্তি)

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১