শিরোনাম

আগামী বৃহস্পতিবার থেকে ব্রাহ্মণবাড়িয়ায় তিনদিন ব্যাপী বিশ্ব ইজতেমা শুরু

স্টাফ রিপোর্টার : | মঙ্গলবার, ০২ জানুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 265 বার

আগামী বৃহস্পতিবার থেকে ব্রাহ্মণবাড়িয়ায় তিনদিন ব্যাপী বিশ্ব ইজতেমা শুরু

বিশ্ব ইজতেমা উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার কালিসীমা ইজতেমা আগামী ৪, ৫ ও ৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তিতাস নদীর তীরে প্রায় ২০ একর জায়গা জুড়ে নির্মাণ করা হয়েছে বিশালাকার প্যান্ডেল। প্রতি ২ বছর অন্তর টঙ্গী বিশ্ব ইজতেমার একাংশ ব্রাহ্মণবাড়িয়া জেলায় অনুষ্ঠিত হয়। আগামী ৪, ৫ ও ৬ জানুয়ারি তিনদিন ব্যাপী এ ইজতেমায় দেশী বিদেশী অতিথি সহ প্রায় ১২/১৫ লাখ মানুষের সমাগম হবে বলে তাবলীগ জামায়াতের মুরুব্বীরা জানিয়েছে।

জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান জানিয়েছেন, ইজতেমায় আগত মুসল্লীদের যাতায়াতের সুবিধার্থে ইতিমধ্যে বিভিন্ন সড়কের সংস্কারসহ পর্যাপ্ত পানি, বিদ্যুৎ ও নিরাপত্তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। মুসল্লীদের সুবিধার্থে নির্মাণ করা হয়েছে কয়েক শতাধিক টয়লেট ও ওজু খানা। সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ নবীর হোসেন জানান, আগত মুসল্লীদের সার্বিক নিরাপত্তায় পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর ব্যবস্থা করা হয়েছে। অজ্ঞান পার্টিসহ বিভিন্ন অপরাধীদের তৎপড়তা রোধে বিশেষ ব্যবস্থা গ্রহন করা হয়েছে। স্থানীয় মুসল্লীরা জানান, গত বছর ১০/১২ লাখ লোক ইজতেমায় সমাগম হয়েছিল। এবার লোক সংখ্যা আরো বাড়বে বলে আমরা আশা করছি। নির্ধারিত জায়গা ছাড়াও আশপাশের এলাকায় লোকজন অবস্থান নেয়।

ইজতেমার প্রস্তুতি প্রায় সমাপ্ত। ইজতেমায় আগত এক মুসল্লী জানান, জেলা পর্যায়ে ইজতেমা হওয়াতে এখানকার লোকজনের অনেক সুবিধা হয়েছে। আগে আমাদের টঙ্গী ইজতেমায় যেতে যাতায়াতের কষ্টসহ বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হতো। জেলা পর্যায়ে হওয়াই এলাকাবাসীর অনেক সুবিধা। এছাড়াও ঢাকার বাইরের বিভিন্ন জেলার লোকজনও ইজতেমাস্থলে ইতিমধ্যে সমবেত হতে শুরু করেছে। বিশ্ব ইজতেমা থেকে নেয়া শিক্ষা ইহকাল ও পরকালে মানব কল্যাণ বয়ে আনবে সকলের এ প্রত্যাশা। শনিবার (০৬.০১.২০১৮) আখেরী মোনাজাতের মধ্যদিয়ে তিন দিনব্যাপী ইজতেমার সমাপ্ত ঘটবে। এতে দেশ ও জাতির কল্যাণের জন্য বিশেষ মোনাজাত করা হবে।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১