শিরোনাম

আখাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সে বিশ্ব ডায়াবেটিক দিবসের র‌্যালি, নেই ডায়াবেটিক পরীক্ষা সেবা

আখাউড়া প্রতিনিধি : | মঙ্গলবার, ১৪ নভেম্বর ২০১৭ | পড়া হয়েছে 147 বার

আখাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সে বিশ্ব ডায়াবেটিক দিবসের র‌্যালি, নেই ডায়াবেটিক পরীক্ষা সেবা

ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডায়াবেটিক পরীক্ষার কোন ব্যবস্থা নেই। প্রয়োজনীয় যন্ত্রপাতি এবং একটি ফ্রিজ না থাকায় ডায়াবেটিক পরীক্ষা করার সুযোগ পাচ্ছে না সাধারণ মানুষ। ফলে একদিকে সরকার হারাচ্ছে রাজস্ব অপরদিকে সরকারি সেবা থেকে বঞ্চিত হচ্ছে মানুষ। সে জন্য অতিরিক্ত অর্থ খরচ করে প্রাইভেট প্যাথলজি থেকে ডায়াবেটিক পরীক্ষা করাতে হচ্ছে। দীর্ঘ দিন ধরে এ অবস্থা চলমান থাকলেও কর্তৃপক্ষের কোন নজর নেই।

আজ মঙ্গলবার বিশ্ব ডায়াবেটিক দিবস। সে হিসেবে সকালে স্বাস্থ্য কমপ্লেক্স থেকে একটি র‌্যালি বের হয়ে শহর ঘুরে কমপ্লেক্সে গিয়ে শেষ হয়। র‌্যালিতে চিকিৎসক, কর্মকর্তা, নার্স ও কর্মচারীরা অংশ নেয়। পরে স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচও) ডাঃ মোঃ শফিউর রহমান ডায়াবেটিক সম্পর্কে আলোচনা করেন।


আখাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সের প্যাথলজিস্ট মো: মনির হোসেন বলেন, ডায়াবেটিক পরীক্ষা করার প্রয়োজনীয় যন্ত্রপাতি নাই। তাছাড়া ফ্রিজ না থাকায় ঔষধ পত্র রক্ষণা-বেক্ষণ করা যায় না।

এ ব্যাপারে আখাউড়া উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচও) ডাঃ মোঃ শফিউর রহমান বলেন, কয়েক দিন হলো এ হাসপাতালে যোগদান করেছি। বিষয়টি জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০