শিরোনাম

আখাউড়া স্থলবন্দর দিয়ে ২৭৩ টন চাল গেল ত্রিপুরায়

| বৃহস্পতিবার, ২৫ আগস্ট ২০১৬ | পড়া হয়েছে 565 বার

আখাউড়া স্থলবন্দর দিয়ে ২৭৩ টন চাল গেল ত্রিপুরায়

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ১৫টি কাভার্ড ভ্যানে করে ২৭৩ মেট্রিক টন চাল ভারতের ত্রিপুরা রাজ্যে পাঠানো হয়েছে।

গত বৃহস্পতিবার ২৫ আগস্ট দুপুরে এসব কাভার্ড ভ্যান আখাউড়া স্থলবন্দরের শূন্যরেখা অতিক্রম করে। এর আগে সকালে আশুগঞ্জ বন্দর থেকে চাল নিয়ে কাভার্ড ভ্যানগুলো ছেড়ে আসে।


সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মানবিক কারণে শুল্ক ছাড়াই বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্পাদিত চুক্তির আওতায় ৩৫ হাজার মেট্রিক টন ভারতীয় খাদ্যশস্য (চাল) বাংলাদেশের ওপর দিয়ে পরিবহনের অনুমতি পেয়েছে ভারত।

এর আগে চুক্তির আওতায় ২০১৪ সালে ১০ হাজার মেট্রিক টন চাল ও ২০১৫ সালে ১০ হাজার মেট্রিক টন চাল বাংলাদেশের ওপর দিয়ে ত্রিপুরায় পাঠানো হয়েছে। ওই চালের তৃতীয় চালান নিয়ে এমভি অভি নামের জাহাজটি ১৪ আগস্ট কলকাতার খিদিরপুর বন্দর থেকে রওনা করে।

মঙ্গলবার বিকেলে প্রায় দুই হাজার ২৭২ টন চাল নিয়ে এমভি অভি জাহাজটি আশুগঞ্জ নৌবন্দরে নোঙর করে। এরপর বুধবার সকালে জাহাজ থেকে চাল খালাস করে কাভার্ড ভ্যানে লোড করা হয়।

চাল পরিবহনে বাংলাদেশের দায়িত্বপ্রাপ্ত পরিবহন ঠিকাদারী প্রতিষ্ঠান আনবিস ডেভেলপমেন্ট লিমিটেডের স্থানীয় ঠিকাদার জিয়াউদ্দিন খন্দকার জানান, ১৫টি কাভার্ড ভ্যানে চাল লোড করা হয়েছে। প্রতিটি কাভার্ড ভ্যানে ১৮ দশমিক ২৫ টন করে চাল লোড করা হয়েছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০