শিরোনাম

করোনা আতঙ্কের মধ্যে দিয়েই

আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারত থেকে বাংলাদেশে যাত্রী প্রবেশ বেড়েছে

স্টাফ রিপোর্টার | শুক্রবার, ০৭ মে ২০২১ | পড়া হয়েছে 174 বার

আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারত থেকে বাংলাদেশে যাত্রী প্রবেশ বেড়েছে

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা অনেকটা বেড়েছে। এরই মধ্যেই করোনার ঝুঁকি নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থল বন্দরের ইমিগ্রেশন হয়ে ভারত থেকে বাংলাদেশী যাত্রী প্রবেশ করেছে। এ অবস্থায় বিষয়টি মনিটরিং করার জন্য বৃহস্পতিবার ৬ই মে ২০২১ দুপুরে আখাউড়া স্থলবন্দর পরিদর্শন করেছেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান।

পরিদর্শন কালে তিনি আখাউড়া ইমিগ্রেশন অফিস ঘুরে দেখেন। পরিদর্শনকালেতিনি ইমিগ্রেশন অফিসের সামনে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে বসানো মেডিকেল টিমের সদস্য ও ভারত থেকে আসা রোগীর স্বজন সহ যাত্রীদের সাথে কথা বলেন।


এ সময় তার সাথে ছিলেন আখাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূরে এ আলম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান, ইমিগ্রেশন অফিসার আবদুল হামিদ। এসময় সাংবাদিকদের প্রশ্নের জবারে জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান বলেন, সম্প্রতি সময়ে আখাউড়া স্থল বন্দর হয়ে ভারত থেকে যাত্রী প্রবেশের হার বেড়েছে। এ অবস্থায় ভারত ফেরত যাত্রীদেরকে বর্তমানে জেলার বিজয়নগর উপজেলায় ৫০শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সে কোয়ারেন্টাইন করা হচ্ছে। ভারত থেকে ফেরা নাগরিকদের সংখ্যা যদি বাড়তে থাকে তাহলে পাশের জেলায় কোয়ারেন্টাইনে রাখার চিন্তা ভাবনা চলছে বলে জানান তিনি। তবে বাংলাদেশ থেকে ভারতীয় নাগরিক ব্যতিত সব ধরনের বাংলাদেশী নাগরিক ভারতে প্রবেশ বন্ধ রয়েছে।

উল্লেখ্য, গত বুধবার ৬০ জন বৃহস্পতিবার শতাধিক যাত্রী আখাউড়া স্থলবন্দর ইমিগ্রেশন হয়ে ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছেন। তারা সবাই বাংলাদেশের নাগরিক।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০