শিরোনাম

আখাউড়া বন্দর দিয়ে যেতে নতুন করে ৪৫ টাকা ‘ফি’ দিতে হবে যাত্রীদের

আখাউড়া প্রতিনিধি | বৃহস্পতিবার, ১৬ জানুয়ারি ২০২০ | পড়া হয়েছে 272 বার

আখাউড়া বন্দর দিয়ে যেতে নতুন করে ৪৫ টাকা ‘ফি’ দিতে হবে যাত্রীদের

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে যেতে নতুন করে জনপ্রতি ৪৫ টাকা হারে ‘ফি’ দিতে হবে যাত্রীদের। ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহ থেকেই যাত্রীদেরকে ‘অতিরিক্ত’ এ টাকা গুণতে হবে বলে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছে।

এ বন্দর দিয়ে যাতায়াত করতে ভ্রমণ কর বাবদ যাত্রীদেরকে এখন ৫০০ টাকা হারে ফি দিতে হয়। জাতীয় রাজস্ব বোর্ডের নির্ধারিত রশিদে সোনালী ব্যাঙ্ক কর্তৃপক্ষ ওই টাকা আদায় করে। কাস্টমস কর্তৃপক্ষের কাছে ওই রশিদ দিয়ে নাম তালিকাভুক্ত করতে হয়। নতুন নিয়মে আগে স্থলবন্দর কর্তৃপক্ষের কাছে ৪৫ টাকা হারে ফি দিতে হবে।


খোঁজ নিয়ে জানা গেছে, বন্দর ব্যবহারের জন্য প্রত্যেক যাত্রীকে নির্ধারিত হারে ফি দেয়ার নিয়ম রয়েছে। একাধিক বন্দরে এটা চালু থাকলেও আখাউড়ায় ছিলো না। প্রথমে জানুয়ারির ১৫ তারিখ থেকে নতুন করে ৪৫ টাকা হারে ফি নেয়ার সিদ্ধান্ত হয়। তবে অফিসিয়াল বিভিন্ন কারণে সেটা সম্ভব না হওয়ায় ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ থেকে নেয়ার প্রাথমিক আলোচনা হয়েছে।

আখাউড়া স্থলবন্দরের রাজস্ব কর্মকর্তা মো. হারুণুর রশিদ বুধবার সন্ধ্যায় জানান, স্থলবন্দর কর্তৃপক্ষ চাইছেন তাঁদের ফি’র পাশাপাশি ভ্রমণ করও একই জায়গা থেকে নিতে। এটা হওয়ার সম্ভাবনা আছে। উর্ধ্বতন কর্তৃপক্ষ এ বিষয়ে নির্দেশনা দিলে কার্যকর করা হবে। তবে এখন পর্যন্ত কোনো নির্দেশনা পাওয়া যায় নি।

আখাউড়া স্থলবন্দরের কর্তৃপক্ষের উপ-পরিচালক (বুধবার বদলি হওয়া) মো. মাহফুজ ভূঁইয়া সাংবাদিকদেরকে জানান, স্থলবন্দর ব্যবহারে যাত্রীদের ফি দেয়ার নিয়ম রয়েছে। আগামী মাস থেকে আখাউড়া বন্দর দিয়ে নির্ধারিত হারে ফি নেয়া হবে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১