শিরোনাম

আখাউড়া পৌরসভার নির্বাচন

আখাউড়া প্রতিনিধি | শনিবার, ১৩ ফেব্রুয়ারি ২০২১ | পড়া হয়েছে 108 বার

আখাউড়া পৌরসভার নির্বাচন

আজ রোববার চতুর্থধাপে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভার নির্বাচন ইভিএমএর মাধ্যমে অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন গ্রহন করা হয়েছে। পৌরসভার ১১টি কেন্দ্রে ইভিএমসহ নির্বাচনের অন্যান্য সরঞ্জামাদি পৌছানো হয়েছে। শুক্রবার বেলা ১১ টায় ভোট কেন্দ্রগুলোতে ভোটের সামগ্রী পাঠানো হয়। সেই সাথে আইনশৃংখলা বাহিনীর সদস্য ও ভোট গ্রহন কর্মকর্তারাও পৌছেছেন ভোট কেন্দ্রে।

নির্বাচনে মেয়রপদে আওয়ামী লীগের দুই বিদ্রোহী প্রার্থীসহ চারজন, ৯টি ওয়ার্ডের সাধারন কাউন্সিল পদে ৪১ জন এবং ৩টি সংরক্ষিত কাউন্সিলর পদে ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌর এলাকার ১১টি কেন্দ্রে হবে ভোট গ্রহন।


নির্বাচনে মেয়র প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র মোঃ তাকজিল খলিফা কাজল (নৌকা), বিএনপি মনোনীত প্রার্থী জয়নাল আবেদীন আবদু (ধানের শীষ), আওয়ামী লীগের বিদ্রোহী ও সাবেক মেয়র নূরুল হক ভূইয়া-( নারকেল গাছ) এবং আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী যুবলীগ কর্মী শফিকুল ইসলাম খান-(মোবাইল ফোন)। এদিকে সুষ্ঠ নির্বাচন নিয়ে চার মেয়র প্রার্থীর মধ্যে তিনজনই শঙ্কা প্রকাশ করেছেন।

এদিকে পৌর নির্বাচনকে কেন্দ্র করে গতকাল শনিবার বেলা ১১টায় আখাউড়া থানা কম্পাউন্ডে নির্বাচনী ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোঃ রইছ উদ্দিন।

বক্তব্য রাখেন সহকারি পুলিশ সুপার ( বিশেষ শাখা) মোঃ আলাউদ্দিন, জেলা পুলিশের বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ডিআইও-১) মোঃ ইমতিয়াজ আহম্মেদ পিপিএম এবং আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রসুল আহমেদ নিজামী ।

ব্রিফিংয়ে বলা হয়, পৌর নির্বাচনে আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ১১টি ভোট কেন্দ্রে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হবে। নির্বাচনে পোষাকধারী ও সাদা পোশাকে ৪০০ জন অফিসার ও ফোর্স মোতায়েন করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ১জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট থাকবেন। আইন-শৃংখলা রক্ষায় ৮জন আনসার এবং ৩ জন পুলিশ দায়িত্ব পালন করবে। এছাড়া পুলিশের পক্ষে ৪টি মোবাইল টিম, ৩টি স্ট্র্রাইকিং টিম ও ২টি স্ট্যান্ডবাই টিম থাকবে।

এছাড়াও নির্বাচন উপলক্ষে ২০ জন এপিবিএন অফিসার ও ফোর্স, ২ প্লাটুন র‌্যাব, ৬ প্লাটুন বিজিবি এবং ১৩২ জন অঙ্গীভূত আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।

এ ব্যাপারে নির্বাচনে রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোঃ জিল্লুর রহমান বলেন, নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ইতিমধ্যেই আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কড়া নিরাপত্তায় ইভিএম মেশিনসহ অন্যান্য নির্বাচনী সামগ্রী প্রতিটি ভোট কেন্দ্রে পৌছে দিয়েছেন।

তিনি বলেন, প্রতিটি কেন্দ্রে ১জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করবেন। পাশাপাশি আইন-শৃংখলা রক্ষায় ৮জন আনসার এবং ৩ জন পুলিশ দায়িত্ব পালন করবে। এছাড়াও পুলিশের পক্ষে ৪টি মোবাইল টিম, ৩টি স্ট্র্রাইকিং টিম ও ২টি স্ট্যান্ডবাই টিম, ২০ জন এপিবিএন অফিসার ও ফোর্স, ২ প্লাটুন র‌্যাব, ৬ প্লাটুন বিজিবি এবং ১৩২ জন অঙ্গীভূত আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।
উল্লেখ্য আখাউড়া পৌরসভায় মোট ভোটার ২৮ হাজার ৯০৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ২৩০ এবং মহিলা ভোটার ১৮ হাজার ৬৭৫জন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮