শিরোনাম

আখাউড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন

| মঙ্গলবার, ০৫ জুন ২০১৮ | পড়া হয়েছে 240 বার

আখাউড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন

আজ মঙ্গলবার (০৫.০৬.২০১৮) বিশ্ব পরিবেশ দিবস উদযাপন উপলক্ষে সকাল ১১ টায় আখাউড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে সেন্টার ফর ডেভেলাপমেন্ট ইনোভেশন এন্ড প্যাকটিসেস (সিদিপ) এবং পিকেএসএফ এর সহযোগিতায় বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয় এবং আখাউড়া শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়।


উপজেলা পরিষদ চত্বরে প্রতিকী পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচি গ্রহণ করা হয়।

কর্মসূচিতে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ উপজেলা পর্যায়ের সকল কর্মকর্তা কর্মচারী, রাজনৈতিক নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ, সাংবাদিকবৃন্দ, স্কুল-কলেজ-মাদ্রাসার শিক্ষকবৃন্দ এবং শিল্পকলা একাডেমী, আখাউড়ার ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

তাছাড়াও উপজেলা নির্বাহী কর্মকর্তা উপজেলা পরিষদ চত্বরে একটি ফলজ গাছের চারা রোপন করেন। পরবর্তীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান এর সভাপতিত্বে বিশ্ব পরিবেশ দিবসের তাৎপর্য তোলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠান সঞ্চালন করেন শহীদ স্মৃতি ডিগ্রী কলেজের শিক্ষক ও উপজেলা শিল্পকলা একাডেমীর সদস্য কামাল উদ্দিন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তরুণ কালজয়ী কবি সুকান্তের ছাড়পত্র কবিতার কয়েকটি লাইনের মাধ্যমে তার আলোচনা শুরু করে সমাজের বাস্তব অবস্থা বর্ণনা করে পরিববেশ দিবসের তাৎপর্য তুলে ধরে বলেন যে, আমাদের সুন্দর সবুজ পৃথিবী আমরা নানা রকম পরিবেশ দূষণের মাধ্যমে ধ্বংস করছি, আমাদের উচিৎ এই পৃথিবীকে পরবর্তী প্রজন্মের জন্য বসবাসযোগ্য করা।

এ বিষয়ে সকলকে যার যার অবস্থান থেকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

আলোচনা সভা শেষে উপস্থিত সকলের মধ্যে বিভিন্ন জাতের গাছের চারা বিতরণ করা হয়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১