শিরোনাম

আখাউড়ায় স্থলবন্দর দিয়ে ভারতফেরত ৩ জনের করোনা শনাক্ত

আখাউড়া প্রতিনিধি | শনিবার, ০৫ জুন ২০২১ | পড়া হয়েছে 227 বার

আখাউড়ায় স্থলবন্দর দিয়ে ভারতফেরত ৩ জনের করোনা শনাক্ত

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতফেরতদের মধ্যে গত ২৪ দিনে ৩২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (৩ জুন২০২১) আরও তিনজনের নমুনা পরীক্ষায় ফল করোনা পজিটিভ আসে। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন চারজন।

ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. একরাম উল্লাহবিষয়টি নিশ্চিত করেছেন।


তিনি জানান, গত ২৫ মে নতুন আক্রান্ত তিনজন আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারত থেকে দেশে ফেরেন। তারা হোটেলে কোয়ারেন্টাইনে ছিলেন। তাদের নমুনা নেয়া হলে বৃহস্পতিবার ফল করোনা পজিটিভ আসে। তাদের ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে আইসোলেশনে পাঠানো হয়েছে। এ নিয়ে স্থলবন্দর দিয়ে ভারতফেরতদের মধ্যে ৩২ জনের করোনা শনাক্ত হয়েছে। আর সুস্থ হয়েছেন চারজন।

তিনি আরও বলেন, ভারতফেরতদের মধ্যে ব্রাহ্মণবাড়িয়ায় বিভিন্ন আবাসিক হোটেল ও বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোয়ারেন্টাইনে রয়েছেন ৩০০ জন। এছাড়া কুমিল্লায় কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ২৯০ জনকে।

আখাউড়া স্থলবন্দর কাস্টমস কর্মকর্তা আব্দুল হামিদ জানান, ‘এ স্থলবন্দর দিয়ে নিয়মিত যাত্রী চলাচল বন্ধ থাকলেও বিশেষ ব্যবস্থায় অনুমতি নেয়া যাত্রীরা পারাপার হচ্ছেন। ভারত থেকে হাইকমিশনারের অনুমতি নিয়ে বিশেষ ব্যবস্থাপনায় যেসকল যাত্রী এ বন্দর দিয়ে ফিরতে চাচ্ছেন, তাদের আসতে কোনো বাধা নেই’।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০