শিরোনাম

দুই সাংবাদিকের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে

আখাউড়ায় সাংবাদিকদের মানববন্ধন ॥ ৭ দিনের আল্টিমেটাম

আখাউড়া প্রতিনিধি | বৃহস্পতিবার, ০৯ জানুয়ারি ২০২০ | পড়া হয়েছে 205 বার

আখাউড়ায় সাংবাদিকদের মানববন্ধন ॥ ৭ দিনের আল্টিমেটাম

দৈনিক যায়যায়দিনের আখাউড়া উপজেলা প্রতিনিধি ও আখাউড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হান্নান খাদেম এবং দৈনিক যুগান্তরের আখাউড়া উপজেলা প্রতিনিধি মহিউদ্দিন মিশুর বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে এবং অবিলম্বে হয়রানিমূলক ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বৃহস্পতিবার (৯জানুয়ারি ২০২০) দুপুরে আখাউড়ায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

আখাউড়ার সর্বস্তরের সাংবাদিকবৃন্দের উদ্যোগে পৌরশহরের সড়ক বাজারস্থ অ্যাডভোকেট সিরাজুল হক পৌর মুক্ত মঞ্চের সামনে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।


আখাউড়া প্রেসক্লাবের সভাপতি মোঃ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন দৈনিক যুগান্তরের উপজেলা প্রতিনিধি মহিউদ্দিন মিশু, আখাউড়া টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম, দৈনিক ইত্তেফাকের আখাউড়া উপজেলা প্রতিনিধি ফজলে রাব্বি, সংবাদ প্রতিদিনের আখাউড়া উপজেলা প্রতিনিধি মোঃ শরীফুল ইসলাম, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম আখাউড়া উপজেলা শাখার সভাপতি আফজাল খান শিমুল, সাংবাদিক আবির খান, সরাইল উপজেলা রিপোটার্স ইউনিয়নের সভাপতি নুরুল হুদা প্রমুখ।

প্রতিবাদ সভায় বক্তারা দুই সাংবাদিকের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলার তীব নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আগামী ৭ দিনের মধ্যে মামলা প্রত্যাহারের দাবি জানান। নতুবা পরবর্তীতে কঠোর কর্মসূচি দেয়ার হুঁশিয়ারি উচ্চারণ করেন। ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে সাংবাদিক, মুক্তিযোদ্ধা, সুশীল সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশ নেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ১৫ নভেম্বর আখাউড়া উপজেলার আখাউড়া রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জেএসসি পরীক্ষায় নকলের সংবাদ দৈনিক যুগান্তরসহ বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত হয়।

এ ঘটনায় গত ৯ ডিসেম্বর ওই বিদ্যালয়ে শিক্ষক কাজী ইকবাল বাদী হয়ে সাংবাদিক হান্নান খাদেম ও সাংবাদিক মহিউদ্দিন মিশুর বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়া বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা করেন। আদালত মামলাটি আমলে নিয়ে আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১