শিরোনাম

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে

আখাউড়ায় শিশুদের মঞ্চ

আখাউড়া প্রতিনিধি | বৃহস্পতিবার, ১৮ মার্চ ২০২১ | পড়া হয়েছে 176 বার

আখাউড়ায় শিশুদের মঞ্চ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি, বিশেষ অতিথি, সভাপতি ও অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন শিশুরা।

মঞ্চের চেয়ারে বসানো হলো শিশু অতিথিদেরকে। চেয়ারের পাশে দাঁড়িয়ে বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর-এ আলমসহ সূধীজনেরা।


উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর-এ আলম মঞ্চে এসে ঘোষনা করলেন জাতির জনকের জন্মবার্ষিকি ও শিশু দিবসের আলোচনা সভায় মঞ্চের চেয়ারে অতিথি হিসেবে বসবে শিশুরা।

বুধবার সকাল সোয়া নয়টায় তিনি আখাউড়া উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভা সঞ্চালনার জন্য শিশু রুবাইদা দেলোয়ার এরিন ও মৃত্তিকা বণিককে আহবান জানান।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন শিশু উম্মে হাবিবা। প্রধান অতিথি ছিলেন তাহসিন আকিব।
আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিশু কামরুন্নাহার ঝিনুক, নির্জন বনিক, মোহাম্মদ বিন দেলোয়ার, কাজি কাশফিয়া স্নেহা। উপস্থাপক পর্যায়ক্রমে সকল শিশু অতিথিকে মঞ্চে ডেকে আনেন।

প্রধান অতিথির বক্তব্যে তাহসিন আকিব বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কোমল মনের অধিকারি ছিলেন। তিনি শিশুদেরকে খুবই ভালোবাসতেন।

বিশেষ অতিথির বক্তব্যে মোহাম্মদ বিন দেলোয়ার বলেন,বঙ্গবন্ধুর জীবনের কিছু অংশ তুলে ধরেন।
বিশেষ অতিথির বক্তব্যে শিশু কামরুন্নাহার ঝিনুক বলেন, শুধু দেশ স্বাধীনই নয়, যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ গড়ে তুলেন বঙ্গবন্ধু। তিনি সবার জন্য প্রাথমিক শিক্ষাকে বাধ্যতামূলক করেন।

সভাপতির বক্তব্যে উম্মে হাবিবা-বলেন, বঙ্গবন্ধু ১৯৭৪ সালে শিশুদের সুরক্ষায় আইন করেন। সেটা বাস্তবায়ন করছেন তাঁর মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরন করছেন। পরে শিশুদের অংশ গ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১