শিরোনাম

আখাউড়ায় শহর পরিচ্ছন্ন অভিযান শুরু

প্রতিনিধি | বুধবার, ০৬ এপ্রিল ২০১৬ | পড়া হয়েছে 605 বার

আখাউড়ায় শহর পরিচ্ছন্ন অভিযান শুরু

আখাউড়া পৌর শহরের সড়ক বাজারকে যানজট মুক্ত ও পরিচ্ছন্ন রাখতে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত । গত বুধবার বেলা ১১ টায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও প্রথম শ্রেণীর ম্যাজিষ্ট্রেট মোঃ আহসান হাবীব। এসময় সড়ক বাজারের ব্যস্ততম এলাকা মায়াবী সিনেমা হল থেকে রেলওয়ে ষ্টেশন এবং পৌরসভা কার্যালয় পর্যন্ত সড়কের দুই পাশের ফুটপাত ও সড়কের ভাসমান বিভিন্ন ক্ষুদ্র দোকান উচ্ছেদ করেন। তাছাড়া শহরের উল্লেখিত এলাকায় যত্রতত্র পার্কিং করা সিএনজি অটোকরিক্সা ও মোটর সাইকের সরিয়ে দেন। এসময় অবৈধ পার্কিং ও লাইসেন্স না থাকায় ৬ মোটর সাইকেল মালিককে আর্থিক জরিমানা করা হয়।
এদিকে শহর যানজটমুক্ত রাখতে ৬ জন আনসার সদস্য নিয়োজিত করেছে উপজেলা প্রশাসন। এর আগে গত মঙ্গলবার সন্ধ্যায় নির্বাহী কর্মকর্তার পক্ষ থেকে শহর পরিস্কার এবং যানজট নিয়ন্ত্রণের স্বার্থে মাইকিং করে ফুটপাত ও সড়কে দোকানপাট না বসানো এবং যত্রতত্র যানবাহন না রাখার পরামর্শ দেওয়া হয়।
সরেজমিনে গিয়ে দেখা যায়, সড়ক বাজারের মায়াবী সিনেমা হল  হয়ে রেল ষ্টেশন ও দুতলা মসজিদ থেকে পৌরসভা কার্যালয় পযর্ন্ত সড়কের উভয় পাশে ও ফুটপাতে বিভিন্ন ফল ফলাদির বহু দোকানপাট দেখা যায়।  মায়াবী সিনেমা হল ও পৌরসভা কার্যালয়ের সামনে থেকে স্টেশন রোডের সড়ক বাজার মোটর স্ট্যান্ড এলাকার সড়কের উত্তর পাশ ও দক্ষিণ পাশে ফটপাত ও রাস্তার মধ্যে বিভিন্ন ফল ফলাদি, পানের দোকান, চা স্টল বসিয়ে ব্যবসা করে আসছে দীর্ঘ দিন ধরে ।
এ ব্যাপারে আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান হাবীব বলেন, শহরের সড়কের পাশে যত্রতত্র দোকান পাট বসে এবং যানবাহন রাখার ফলে যানজন সৃষ্টি হচ্ছে। এতে স্কুল-কলেজের ছাত্রছাত্রীসহ জনসাধারণের চলাচলে বিঘ্ন ঘটছে। দোকান পাটের উচ্ছিষ্ট মালামালের কারণে শহরের ময়লা আবর্জনায় নোংরা হচ্ছে। শহর পরিচ্ছন্ন ও যানজট মুক্ত রাখতে অভিযান চালানো হয়েছে। আমাদের অভিযান অব্যাহত থাকবে।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০