শিরোনাম

আখাউড়ায় মক ভোট অনুষ্ঠিত

আখাউড়া প্রতিনিধি | শুক্রবার, ১২ ফেব্রুয়ারি ২০২১ | পড়া হয়েছে 108 বার

আখাউড়ায় মক ভোট অনুষ্ঠিত

আগামী ১৪ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভার নির্বাচন। আজ শুক্রবার ছিলো প্রার্থীদের প্রচারণার শেষ দিন। শেষ মুহুর্তের প্রচারণায় মুখর ছিলো আখাউড়ায়। প্রার্থীরা শেষ বারের মতো ছুটে গেছেন ভোটারদের বাড়ি বাড়ি। বিভিন্ন প্রার্থীর পক্ষে ছোটখাট কিছু মিছিলও হয়েছে।

এদিকে ইভিএম পদ্ধতিতে ভোট দেয়া সম্পর্কে ধারণা দিতে শুক্রবার আখাউড়ার নয়টি ওয়ার্ডের ১১টি কেন্দ্রে আয়োজন করা হয় ‘মক ভোটের’। ভোটাররা নিজ নিজ কেন্দ্রে গিয়ে দেখে আসেন কিভাবে ভোট দিতে হয়। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ‘মক ভোট’ এর কার্যক্রম চলে।


নির্বাচনে মেয়র পদে চারজন, নয়টি ওয়ার্ডের সাধারন কাউন্সিল পদে ৪১ জন ও তিনটি সংরক্ষিত কাউন্সিলর পদে ১০ জন লড়াই করছেন। আখাউড়া পৌরসভায় পুরুষ ভোটার সংখ্যা ১৪ হাজার ২৩০ জন ও নারী ভোটার সংখ্যা ১৪ হাজার ৬৭৫ জন।
আখাউড়ায় এবার মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত মেয়র প্রার্থীর মধ্যে মূল লড়াই হবে। তবে বিএনপি’র কোন্দল চরম আকারে থাকায় দলের প্রার্থী প্রচারণায় অনেকটাই পিছিয়ে পড়ায় একপেশে নির্বাচনের ধারণাও করা হচ্ছে।

আওয়ামী লীগের ‘প্রধান বিদ্রোহী’ প্রার্থী মোঃ মোবারক হোসেন রতন নির্বাচন থেকে সরে দাঁড়ানোর পর থেকেই আওয়ামী লীগ বেশ চাঙ্গা। তবে আওয়ামী লীগ থেকে মোঃ নূরুল হক ভূঁইয়া ও মোঃ শফিকুল ইসলাম খান নামে আরো দুই বিদ্রোহী প্রার্থী রয়েছেন। তবে মূল লড়াই হবে আওয়ামীলীগ মনোনীত প্রাথী তাকজিল খলিফা কাজলের সাথে বিএনপি প্রার্থী মোঃ জয়নাল আবেদীন আব্দুর।
শুক্রবার সকালে ৫ নং ওয়ার্ডের কেন্দ্র রাধানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, প্রিসাইডিং অফিসার মোহাম্মদ ইয়াছিন আরাফাত সকাল থেকেই মক ভোট কার্যক্রমের তদারকি করছেন।

দুপুরে ওই কেন্দ্রে আসেন নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্বে থাকা আশুগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফিরোজা পারভীন। কেন্দ্রের আশপাশ থেকে সকল প্রার্থীর পোস্টার সরিয়ে ফেলার নির্দেশনা দেন তিনি।

ওই কেন্দ্রে মক ভোট দিয়ে আসা মোঃ ইয়াছিন চৌধুরী বলেন, ‘ইভিএম পদ্ধতিতে অনেক সহজে ভোট দেয়া যায়। বিভিন্ন মাধ্যমে ইভিএম পদ্ধতিতে সম্পর্কে অবগত ছিলাম। তবে এখন নিজে এসে ভোটের ট্রায়াল দিতে পেরে খুবই ভালো লাগছে।

৭নং ওয়ার্ডের কেন্দ্র পীর শাহ সুলতান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, ভোটাররা আসছেন ইভিএম সম্পর্কে অবগত হতে। ওই ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মোঃ আতিকুর রহমানও এসে দেখে যান কিভাবে ভোট দিতে হয়। মক ভোট দেয়া পলাশ সাহা বলেন, ‘এর চেয়ে আধুনিক আর সহজ আর কি হতে পারে। তবে বিষয়টি আগে থেকে প্রচার করলে আরো অনেকেই এসে দেখে যেতে পারতো।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮