শিরোনাম

আখাউড়ায় বিষ প্রয়োগে ১২ লাখ টাকার মাছ নিধন ॥ গ্রেপ্তার- ১

আখাউড়া প্রতিনিধি | মঙ্গলবার, ০২ জুন ২০২০ | পড়া হয়েছে 117 বার

আখাউড়ায় বিষ প্রয়োগে ১২ লাখ টাকার মাছ নিধন ॥ গ্রেপ্তার- ১

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পূর্ব শত্রুতার জের ধরে এক ব্যক্তির পুুকুরে বিষ প্রয়োগ করে প্রায় ১২ লাখ টাকার মাছ নিধন করা হয়েছে। উপজেলার ধরখার ইউনিয়নের ঘোলখার গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুকুরের ইজারাদার মোঃ বশির মিয়া গত ২৯ মে ১০ জনের বিরুদ্ধে আখাউড়া থানায় মামলা দায়ের করেছেন। এ ঘটনায় পুলিশ একজন আসামীকে গ্রেপ্তার করেছে।

মামলার এজহারে উপজেলার ঘোলখার গ্রামের বাসিন্দা বশির মিয়া বলেন, তিনি গ্রামের একটি পুকুর ইজারা নিয়ে রুই-কাতলসহ বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে আসছেন। দীর্ঘদিন ধরে এলাকার নিমা মিয়াসহ আসামীরা তার ইজারা নেওয়া পুকুরটি দখল করার জন্য তাকে বিভিন্নভাবে হুমকি-ধামকী দিয়ে আসছিল।


গত ২৫ মে রাত ১১টার দিকে ইজারাদার বশির মিয়া পুকুরের পাড়ে আসামী নিমা মিয়াসহ আরো দুইজনকে দেখতে পান। এ সময় বশির তাদেরকে পুকুরের পাড়ে আসার কারণ জানতে চাইলে তারা কোনো সদুত্তর দিতে পারেনি।

তিনি বলেন, গত ২৬ মে ভোররাতে বশির পুকুরে গিয়ে দেখতে পান পুকুরের সব মাছ মরে ভেসে উঠেছে। এ সময় পুকুরে দুটি কীটনাশকের বোতল দেখতে পান তিনি। পরে বশির আসামিদের কাছে কীটনাশক প্রয়োগের বিষয়টি জানতে চাইলে তাকে মারধর করা হয়।

বশির দাবি করেন, আসামীরা তার পুকুর থেকে প্রায় একশত ৫০ মন মাছ (যার আনুমানিক মূল্য ১২ লাখ টাকা) নিধন করেছে।
এ ব্যাপারে ধরখার পুলিশ ফাঁড়ির পরিদর্শক (ইন্সপেক্টর) বিমল কর্মকার বলেন, ইতোমধ্যেই মামলার এজহারভুক্ত একজন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১