শিরোনাম

আখাউড়ায় প্রভাবশালীদের দখলে থাকা শ্মশানের জায়গা উদ্ধার

আখাউড়া প্রতিনিধি | রবিবার, ০৬ সেপ্টেম্বর ২০২০ | পড়া হয়েছে 131 বার

আখাউড়ায় প্রভাবশালীদের দখলে থাকা শ্মশানের জায়গা উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় প্রভাবশালীদের দখলে থাকা ৮২ শতাংশ জায়গার একটি শ্মশান উদ্ধার করে হিন্দু সম্প্রদায়ের লোকজনের কাছে বুঝিয়ে দিয়েছেন উপজেলা প্রশাসন।

রোববার (৬ই সেপ্টেম্বর, ২০২০)সকালে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূরে- এ- আলম উপজেলার রুটি গ্রামে গিয়ে স্থানীয়দের সহায়তায় শ্মশানের জায়গাটি উদ্ধার করে শ্মশান কমিটি ও হিন্দু সম্প্রদায়ের লোকজনের কাছে বুঝিয়ে দেন।


রুটি গ্রামের সারোয়ার আলম রাসেল জানান, রোববার সকালে উপজেলা নির্বাহী অফিসার উভয়পক্ষ ও গ্রামের লোকজনের উপস্থিতিতে সরকারি সার্ভেয়ার এবং আমীন দিয়ে প্রথমে শ্মশানের জায়গাটি মাপঝোক করেন।

পরে শনাক্তকৃত জায়গায় লাল নিশান গেড়ে দেয়ার পাশাপাশি দুটি সাইনবোর্ড টানিয়ে দেয়া হয়। এসময় তিনি শ্মশানের জায়গায় প্রভাবশালীদের থাকা মালামাল সরিয়ে নিতেও নির্দেশ দেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূরে – এ – আলম বলেন, জায়গাটি পুনরুদ্ধার করে শ্মশান কর্তৃপক্ষের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, উপজেলার রুটি গ্রামে হিন্দু সম্প্রদায়ের লোকজনের মরদেহ সৎকারের জন্য ৮২ শতাংশ জায়গার একটি শ্মশান রয়েছে। সম্প্রতি গ্রামের প্রয়াত আমীর হোসেন সরকারের পরিবার ও গোষ্ঠীর লোকজন জায়গাটি তাদের দাবি করে এখানে সৎকার করতে বাঁধা দিয়ে আসছিলো।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০