শিরোনাম

পুনরায় নির্বাচনের দাবি

আখাউড়ায় পরাজিত দুই মেম্বার প্রার্থীর

আখাউড়া প্রতিনিধি | সোমবার, ১০ জানুয়ারি ২০২২ | পড়া হয়েছে 59 বার

আখাউড়ায় পরাজিত দুই মেম্বার প্রার্থীর

জাল-জালিয়াতি, অনিয়ম ও ভোট কারচুপির অভিযোগ তুলে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার ধরখার ইউনিয়নের ২নং ওয়ার্ডে পুনরায় ভোট গ্রহনের দাবি জানিয়েছেন নির্বাচনে ওই ওয়ার্ডে পরাজিত দুই মেম্বার প্রার্থী মোঃ মিজানুর রহমান সরকার (ফুটবল প্রতীক) ও মোঃ এলাই মিয়া- (মোরগ প্রতীক)।

গত ২৬ ডিসেম্বর চতুর্থধাপে ওই ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়।


পরাজিত দুই মেম্বার প্রার্থী গত ২৯ ডিসেম্বর আখাউড়া উপজেলা নির্বাচন অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের অনুলিপি জেলা নির্বাচন অফিসার, জেলা প্রশাসক ও নির্বাচন কমিশন সচিবালয়ে প্রেরণ করা হয়েছে।
অভিযোগে বলা হয়, ইউনিয়নের ৩৯ নং কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ইঞ্জিনিয়ার ফয়সাল প্রতিদ্বন্দ্বি মেম্বার প্রার্থী মোঃ আলেক মিয়াকে (টিউবওয়েল প্রতীক) জয়ী করতে

নির্বাচনে ভোট কারচুপিসহ বিভিন্ন ধরনের জাল জালিয়াতির আশ্রয় নেন ও তাকে বিজয়ী ঘোষনা করেন। এছাড়াও নির্বাচন চলাকালীন সময়ে প্রিজাইডিং অফিসার অভিযোগকারী দুই মেম্বার প্রার্থীর পোলিং এজেন্টদের কাছ থেকে জোরপূর্বক তাদের স্বাক্ষর রেখে তাদেরকে কেন্দ্র থেকে বের করে দেন।

এ ব্যাপারে ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ইঞ্জিনিয়ার ফয়সালের সাথে মোবাইলে ফোনে যোগাযোগ করলে তিনি তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, আমার কেন্দ্রে শতভাগ ফেয়ার ভোট হয়েছে।

এ ব্যাপারে ওই ইউনিয়নের নির্বাচনের দায়িত্বে থাকা রিটানিং অফিসার ও আখাউড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শওকত আকবর বলেন, একটা অভিযোগ পেয়েছি। তাদেরকে বলেছি পুনরায় নির্বাচন দেয়ার কোন এখতিয়ার আমার নেই। এ ব্যাপারে নির্বাচন কমিশন অথবা ট্রাইব্যুনালে অভিযোগ করার পরামর্শ জন্য আমি তাদেরকে পরামর্শ দিয়েছি।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১