শিরোনাম

আখাউড়ায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের এক নজর মাল্টিমিডিয়ার সংবর্ধনা

আখাউড়া প্রতিনিধি : | বুধবার, ২৭ জুন ২০১৮ | পড়া হয়েছে 110 বার

আখাউড়ায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের এক নজর মাল্টিমিডিয়ার সংবর্ধনা

ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়ায় ১ নজর মাল্টিমিডিয়ার ২য় বর্ষপূর্তিতে এসএসসি ও এসএসসি সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়েছে। গত সোমবার বিকালে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান। প্রধান বক্তা ছিলেন উপজেলা আওয়ামী লীগের আহবায়ক অধ্যক্ষ জয়নাল আবেদীন। অতিথি ছিলেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের আইনজীবী উম্মে শবনম মোস্তারী মৌসুমী, বিশেষ আকর্ষণ ছিলেন চলচ্চিত্র অভিনেতা রোশান।

একনজর মাল্টিমিডিয়ার পরিচালক মোক্তার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান বলেন, এবার আখাউড়া উপজেলায় এসএসসি ও এসএসসি সমমান পরীক্ষায় অসাধারণ সাফল্য এসেছে। ছাত্র ছাত্রীরা গত বছরের তুলনায় দ্বিগুণ সাফল্য অর্জন করেছে। তিনি আরো বলেছেন, শিক্ষার গুণগত মান নিশ্চিত করতে উপজেলা প্রশাসন ২০১৭ সালে ২৩ দফা কর্মসূচী হাতে নিয়েছিল। শিক্ষার মান উন্নয়নে এই ২৩ দফা বাস্তবায়নের ফলে এবার এসএসসি ও এসএসসি সমমান পরীক্ষায় ফলাফল ভালো হয়েছে। উপজেলার স্কুলগুলো আগামী বছরও এই সাফল্য ধরে রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। অনুষ্ঠানের প্রধান বক্তা উপজেলা আওয়ামী লীগের আহবায়ক অধ্যক্ষ জয়নাল আবেদীন বলেছেন, দেশকে উন্নয়ন ও সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যেতে শিক্ষার গুণগত মান নিশ্চিত করা জরুরী। তিনি আরো বলেন, এসএসসি ও এসএসসি সমমান পরীক্ষায় এবার যে সাফল্য অর্জন হয়েছে তা ধরে রাখতে হবে। অতিথি উম্মে শবনম মোস্তারী মৌসুমী বলেছেন, মেধা এবং যোগ্যতা দিয়ে আগামীতে আবারো জিপিএ-৫ পাওয়ার জন্য বেশী বেশী পড়ালেখা করতে হবে। তিনি শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যত গড়ে তুলতে বিভিন্ন দিকনির্দেশনা ও পরামর্শ প্রদান করেন।


সভায় বিশেষ অতিথি ছিলেন ৫স সংস্থার পরিচালক সমাজসেবী এস.এম শাহজাদা খাদেম, আখাউড়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি এড. আব্দুল্লাহ ভূঁইয়া বাদল, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ও রিপোর্টার্স ইউনিটির সভাপতি আব্দুল মমিন বাবুল, সাবেক ছাত্রনেতা এনএস কবির পলাশ, আখাউড়া থানার এস আই দেলোয়ার হোসেন, সাংবাদিক রাকিবুল ইসলাম, জহিরুল ইসলাম সাগর, জালাল হোসেন মামুন প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন একনজর মাল্টিমিডিয়ার চেয়ারম্যান সাদ্দাম হোসেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন সুজন হাজারী।

আলোচনা সভা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক অধ্যক্ষ জয়নাল আবেদীন, সুপ্রিম কোর্টের আইনজীবী উম্মে শবনম মোস্তারী মৌসুমী, সমাজসেবক এস এম শাহজাদা খাদেম, পৌরসভা আওয়ামী লীগ সভাপতি এড. আব্দুল্লাহ ভূঁইয়া বাদল, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল মমিন বাবুলসহ ২৭ জনকে সম্মাননা স্মারক ও আখাউড়া উপজেলায় এসএসসি ও এসএসসি সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৭৭জনকে ক্রেষ্ট প্রদান করা হয়।

পরে চলচ্চিত্র অভিনেতা রোশানের উপস্থিতিতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে আখাউড়া উপজেলা শিল্পকলা একাডেমি শিক্ষার্থীরা নৃত্য ও সংগীত পরিবেশন করে। সাংস্কৃতিক অনুষ্ঠানটি আরো বেশী জমজমাট করে তুলেন উদীয়মান চলচ্চিত্র অভিনেতা রোশান।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১