শিরোনাম

আখাউড়ায় জিপিএ-৫ পেয়েছে ৭৩ জন

আখাউড়া প্রতিনিধি : | রবিবার, ০৬ মে ২০১৮ | পড়া হয়েছে 174 বার

আখাউড়ায় জিপিএ-৫ পেয়েছে ৭৩ জন

সারা দেশের ন্যায় ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়ায় আজ রবিবার (০৬.০৫.২০১৮) এসএসসি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়ায় এবার এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ৭৩ জন। মোট পরীক্ষার্থী ছিল ১হাজার ৮শত ৭৯জন। পাশ করেছে ১হাজার ৬শত ৫৭জন। গড় পাশের হার ৮৮.৭৯। গত বছরের তুলনায় এবার পাশের হার এবং জিপিএ-৫ অনেক বেড়েছে।

আখাউড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, ২০১৮ সনের এসএসসি পরীক্ষায় উপজেলার ১৬টি স্কুল থেকে ১৮৭৯জন ছাত্রছাত্রী পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে পাশ করেছে ১৬ ৫৭জন। গড় পাশের হার ৮৮.৭৯। উপজেলার ৬টি মাদ্রাসা থেকে ২০৫ জন পরীক্ষা দিয়ে পাশ করেছে ১৯৬জন। জিপিএ-৫ পেয়েছে ৩জন। শতকরা পাশের হার ৯৫.৬১।


এছাড়া উপজেলার একটি ভোকেশনাল টেক্সটাইল স্কুল থেকে ৭৪জন পরীক্ষা দিয়ে ৬৯জন পাশ করেছে। গড় পাশের হার ৮৮.৪৬। ফলাফল পর্যালোচনা করে দেখা যায়, উপজেলার ১৬টি স্কুলের মধ্যে গড় পাশের দিক দিয়ে সবচেয়ে ভালো করেছে দেবগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয়ের গড় পাশের হার ৯৮.৪০, জিপিএ-৫ পেয়েছে ১০জন। সবচেয়ে বেশি ২২টি জিপিএ-৫ আখাউড়া রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয়।

উপজেলার একমাত্র বালিকা উচ্চ বিদ্যালয় স্কুল ও কলেজ থেকে উপজেলার দ্বিতীয় সর্বোচ্চ ১৫টি জিপিএ-৫ পেয়েছে। গড় পাশের হার ৯৭.৬৬। ফলাফলের দিক থেকে সবচেয়ে খারাপ করেছে মনিয়ন্দ উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে ৫২জন পরীক্ষা দিয়ে পাশ করেছে মাত্র ১১জন। গড় পাশের হার ২১.১৫, জিপিএ-৫ নেই।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শওকত আকবর খান জানান, এ বছর অভিভাবক সমাবেশ করে তাদেরকে সচেতন করেছি এবং যে সকল ছাত্রছাত্রী নির্বাচনী পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে শুধু তাদেরকেই চূড়ান্ত পরীক্ষার সুযোগ দেয়া হয়েছে। তাই গত কয়েক বছরের তুলনায় এবছর ভালো ফল পেয়েছি।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১