শিরোনাম

আখাউড়ার দুটি ইউপি নির্বাচনে আ.লীগ প্রার্থী বিজয়ী

আখাউড়া প্রতিনিধি | মঙ্গলবার, ০১ নভেম্বর ২০১৬ | পড়া হয়েছে 493 বার

আখাউড়ার দুটি ইউপি নির্বাচনে আ.লীগ প্রার্থী বিজয়ী

আখাউড়া উপজেলার ২টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে পুনঃ নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী বিজয়ী হয়েছে। বিজয়ীরা হলেন আখাউড়া সদর দক্ষিণ ইউনিয়নে আওয়ামীলীগের দলীয় চেয়ারম্যান প্রার্থী মো. জালাল উদ্দিন (নৌকা) প্রতীক নিয়ে ৩৯৭৭ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বদ্বি প্রার্থী বিএনপি’র মো. শাহ নেওয়াজ খান (ধানের শীষ)  প্রতীক নিয়ে পেয়েছেন ৬৮১ ভোট। মনিয়ন্দ ইউনিয়নে আওয়ামীলীগের দলীয় চেয়ারম্যান প্রার্থী মো. কামাল ভূইয়া (নৌকা) প্রতীক নিয়ে ১০০৮৪ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বদ্বি প্রার্থী বিএনপি’র মো. রবিউল­াহ ভূইয়া (ধানের শীষ)  প্রতীক নিয়ে পেয়েছেন ৮৯৭ ভোট।

আখাউড়া উপজেলার ২টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে পুনঃ নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থীর বিরুদ্ধে জাল ভোট, বহিরাগত লোক দ্ধারা ভোট প্রদানসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে বিএনপি সমর্থিত দ্ইু চেয়ারম্যান প্রার্থী নির্বাচন বর্জন করেছেন। সকাল সাড়ে ১০টায় আখাউড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদের বিএনপি চেয়ারম্যান প্রার্থী মো. শাহ নোয়াজ খান নিজ বাড়ি আবদুল­াহপুরে সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষণা দেন। একই অভিযোগ করে বেলা সাড়ে ১১টায় মনিয়ন্দ ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি চেয়ারম্যান প্রার্থী মো. রবিউল­াহ ভূইয়াও আখাউড়া পৌরশহরের সড়ক বাজারস্থ দলীয় কার্যালয়ের সামনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন।
সংবাদ সম্মেলনে উভয় প্রার্থী অভিযোগ করেন, আওয়ামীলীগ প্রার্থীর কর্মী সমর্থকরা সকাল থেকেই ভোট কেন্দ্রে অবাধে জাল ভোট ও একই ব্যক্তি একাধিক ভোট দিতে থাকে। এছাড়া ইউনিয়নের বাইরের এলাকা থেকে আওয়ামীলীগের নেতাকর্মী এসে জাল ভোট দেয়। এ বিষয়ে প্রশাসনের কাছে অভিযোগ করা হলেও প্রশাসনের পক্ষ থেকে কোন প্রতিকার পাওয়া যায়নি। তারা বলেন, নির্বাচনের মাত্র ২ দিন পুর্বে উভয় ইউনিয়নে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয় আওয়ামীলীগ প্রার্থীরা। এতে বিএনপির নেতাকর্মীরা আতঙ্কে ভোট কেন্দ্রে যেতে পারেনি। প্রহসনের এই নির্বাচন বাতিল করে পুন:রায় নিরপেক্ষ প্রশাসনের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠানের দাবী জানান বিএনপির দুই প্রার্থী।
আখাউড়া উপজেলার ২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার মো. দেলোয়ার হোসেন বিএনপি প্রার্থীদের ওই সব অভিযোগ উড়িয়ে দিয়ে বলেন, শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।


উলে­খ্য, গত ৭ মে ৪র্থ দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আখাউড়া উপজেলার ৫টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। সদর দক্ষিণ ও মনিয়ন্দ ইউনিয়নে চেয়ারম্যান পদে ভোট কারচুপি ও অনিয়মের প্রমাণ পাওয়ায়  চেয়ারম্যান প্রার্থীর ফলাফল স্থগিত করে নির্বাচন কমিশন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০