শিরোনাম

আওয়ামী লীগের চার নির্দেশনা

বিশেষ প্রতিনিধি : | রবিবার, ০৪ ফেব্রুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 98 বার

আওয়ামী লীগের চার নির্দেশনা

জেলা-উপজেলা পর্যায়ে এবার চার নির্দেশনা পাঠিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। শনিবার (০৩.০২.২০১৮) দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের স্বাক্ষরিত পাঠানো এক চিঠিতে এই নির্দেশনা দেওয়া হয়েছে। চিঠিতে সব স্তরের নেতাকর্মীকে ৮ ফেব্রুয়ারিকে কেন্দ্র করে সবসময় সজাগ-সতর্ক থাকতে বলা হয়েছে। আওয়ামী লীগের নীতি-নির্ধারণী পর্যায়ের একাধিক নেতা এ তথ্য নিশ্চিত করেছেন।

আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর একজন সদস্য জানান, দলের সাধারণ সম্পাদক স্বাক্ষরিত চিঠিতে যে চার দফা নির্দেশন দেওয়া হয়েছে, সেগুলো হলো কেন্দ্র অনুযায়ী নির্বাচনী কমিটি গঠন; পোলিং এজেন্টদের ট্রনিংয়ের জন্য কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা কমিটির সাথে যোগাযোগ করা; বিএনপিও-জামায়াত জোটের সন্ত্রাস, নৈরাজ্য ও গণবিরোধী রাজনীতির বিরুদ্ধে জনগণকে সজাগ করা; এবং সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম আরো জোরদার করা।


ক্ষমতাসীন দলের নীতি-নির্ধারণী পর্যায়ের একজন নেতা জানান, ওবায়দুল কাদেরের পাঠানো চিঠিতে সবাইকে সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্যও তাগিদ দেওয়া হয়েছে। এতে বলা হয়েছে, একাদশ সংসদ নির্বাচন কাছে চলে এসেছে। তাই এক মুহূর্তও সময় নষ্ট করা যাবে না। এ জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করারও আহ্বান জানানো হয়েছে।

এদিকে, আগামী ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে দেশে থমথমে অবস্থা বিরাজ করলেও বিষয়টি নিয়ে তেমন চিন্তিত নয় আওয়ামী লীগ। তবে ক্ষমতাসীন দলের নেতারা মনে করেন, রায়কে ঘিরে বিএনপি আতঙ্ক সৃষ্টির চেষ্টা করছে। এ কারণেই কেন্দ্র থেকে তৃণমূলকে সতর্ক ও সহজ থাকার নির্দেশনা দেওয়া হয়েছে বলে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর একজন নেতা জানান।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১