শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ১০ ইউনিয়ন পরিষদের নির্বাচন

আওয়ামীলীগের ১৫ বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার

প্রেস বিজ্ঞপ্তি | বুধবার, ২২ ডিসেম্বর ২০২১ | পড়া হয়েছে 269 বার

আওয়ামীলীগের ১৫ বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার

আগামী ৫ জানুয়ারি পঞ্চমধাপে অনুষ্ঠিত হবে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। নির্বাচনে ১০টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬১ জন প্রার্থী। প্রতীক বরাদ্দ হওয়ার পর থেকেই প্রার্থীরা জোরোসোরে নির্বাচনী প্রচার-প্রচারণা শুরু করেছেন।

এদিকে নির্বাচনে চেয়ারম্যান পদে দল থেকে মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে অংশ নেয়া ১৫ জনকে বহিষ্কার করেছে জেলা আওয়ামীলীগ। মঙ্গলবার ২১শে ডিসেম্বর, ২০২১ সন্ধ্যায় তাদেরকে দল থেকে বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার।


বহিষ্কৃতরা হলেন, মজলিশপুর ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মোঃ শরিফুল ইসলাম (চশমা), বুধল ইউনিয়নে বিদ্রোহী মোঃ আবদুল হামিদ (আনারস) ও মনিরুজ্জামান-(চশমা), নাটাই উত্তর ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী মোঃ হালিম শাহ লিল মিয়া-(আনারস), কাজী মোঃ মোবারক হোসেন-(টেলিফোন) ও আমির হোসেন-(মোটর সাইকেল), তালশহর পূর্ব ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী এনামুল হক ওসমান-(মোটর সাইকেল) ও আওয়ামীলীগের বিদ্রোহী আল-আমিন-(টেলিফোন), বাসুদেব ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী নেছার উদ্দিন শেরশাহ-(ঘোড়া) ও আবদুল হাকিম মোল্লা-(আনারস), সাদেকপুর ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী বিদ্রোহী সাইদুজ্জামান মাষ্টার- ( আনারস), রামরাইল ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী মশিউর রহমান সেলিম-(আনারস) ও শাহীন ভূইয়া বাবু- (ঘোড়া), সুলতানপুর ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী শেখ মোহাম্মদ মহসিন- ( আনারস) ও সুধীর চন্দ্র ঘোষ-(ঘোড়া)।

জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আওয়ামীলীগের মনোনয়ন বঞ্চিত দলীয় বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীদেরকে ১৯ ডিসেম্বরের মধ্যে নিজ নিজ মনোনয়নপত্র প্রত্যাহার করার জন্য সদর উপজেলা আওয়ামীলীগ ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ বার বার অনুরোধ করা সত্ত্বেও বিদ্রোহীরা তাদের মনোনয়নপত্র প্রত্যহার করেন নি। তাই সদর উপজেলা আওয়ামীলীগের সুপারিশে মঙ্গলবার জেলা আওয়ামীলীগ বিদ্রোহী প্রার্থীদেরকে তাদের সাংগঠনিক পদ থেকে বহিষ্কার করে। এবং বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ ধারার (১১) উপধারা মোতাবেক বিদ্রোহী প্রার্থী হওয়ার গুরুতর শৃংখলা ভঙ্গের অভিযোগে দলের প্রাথমিক সদস্য পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় কমিটিতে সুপারিশ পাঠানো হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বিদ্রোহী প্রার্থীদেরকে সমর্থনকারী স্থানীয় সকল দলীয় নেতা-কর্মীদেরকে দল মনোনীত প্রার্থী (নৌকা) এর পক্ষে কাজ করার আহবান জানানো হয়েছে। নতুবা তাদের বিরুদ্ধেও কঠোর সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করা হবে।

এ ব্যাপারে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকারের সাথে যোগাযোগ করলে তিনি ১৫ বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার করার বিষয়টি নিশ্চিত করেছেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১