শিরোনাম

আইন কলেজের পরীক্ষার কেন্দ্র বহাল রাখার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

| শুক্রবার, ২৬ জানুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 167 বার

আইন কলেজের পরীক্ষার কেন্দ্র বহাল রাখার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ব্রাহ্মণবাড়িয়ায় আইস কলেজের প্রথম বর্ষের পরীক্ষা কেন্দ্র ব্রাহ্মণবাড়িয়া থেকে ঢাকায় স্থানান্তরের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছে ব্রাহ্মণবাড়িয়ায় আইন কলেজের শিক্ষার্থীরা।
আজ শুক্রবার (২৬.০১.২০১৮) দুপুর সাড়ে ১২টার দিকে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন আইন কলেজের শিক্ষার্থী জামাল হোসেন, জুয়েল রায়, নয়ন চন্দ্র রায়, সানজিদা শিকদার লিটা, রাবেয়া আক্তার কাকন, জয়া খান, শামসুন্নাহার জেনি প্রমুখ।


এ সময় বক্তারা আইন কলেজের পরীক্ষা কেন্দ্র ব্রাহ্মণবাড়িয়াতে পূণর্বহাল করার দাবি জানিয়ে বলেন, ঢাকা গিয়ে পরীক্ষা দেয়া শারীরিক, মানসিক ও অর্থনৈতিক ভাবে অনেক কষ্টকর। এ পরীক্ষার কেন্দ্র ব্রাহ্মণবাড়িয়ায় বহাল রাখার দাবি জানান।

শিক্ষার্থী জামাল হোসেন, রাবেয়া আক্তার কাকন ও শামসুন নাহার জেনি অভিযোগ করে বলেন, গত ১৪ বছর ধরে ধারাবাহিকভাবে আইন কলেজের পরীক্ষা কেন্দ্র ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে হয়ে আসছে। তা জেনেই তারা ব্রাহ্মণবাড়িয়া আইন কলেজে ভর্তি হয়েছেন। কিন্তু হঠাৎ করে গত ১৬ জানুয়ারি জাতীয় বিশ্ব বিদ্যালয় কর্তৃপক্ষ এক চিঠির মাধ্যমে জানিয়ে দেয়, এবছর আইন শাখার প্রথম বর্ষের পরীক্ষা ঢাকায় অনুষ্ঠিত হবে। তারা বলেন, কলেজের অনেকেই শিক্ষার্থীরই ঢাকায় গিয়ে পরীক্ষা দেয়ার মতো আর্থিক ক্ষমতা নেই। শিক্ষার্থীরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের এই অযৌক্তিক সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানান। নতুবা কঠোর আন্দোলনের হুশিয়ারি উচ্চারণ করেন।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১