শিরোনাম

অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কাকে হারালো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : | শনিবার, ২৮ অক্টোবর ২০১৭ | পড়া হয়েছে 139 বার

অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কাকে হারালো বাংলাদেশ

হংকংয়ে সিক্স-এ সাইড টুর্নামেন্টে নিজেদের তৃতীয় ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়াকে ৬ রানে ‍হারিয়েছে বাংলাদেশ। ব্যাটে-বলে দারুণ খেলে টাইগারদের জেতান তরুণ আফিফ হোসেন।

প্রথমে ব্যাট করা বাংলাদেশ নির্ধারিত ৫ ওভার শেষে দুই উইকেট হারিয়ে ৮৮ রান তোলে। জবাবে এক উইকেট হারিয়ে ৮২ করতে পারে অজিরা।


টসে জেতা বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩৪ রান করে রিটায়ার্ড হন আফিফ। ১১ বলে ৬টি চার ও একটি ছক্কা হাঁকান তিনি। ২২ রান করে অপরাজিত থাকেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান মাহিদুল ইসলাম অংকন। ১৪ রান আসে ওপেনার ও অধিনায়ক সাইফ হাসানের ব্যাট থেকে। কাজী অনিক করেন ১১।

জবাবে ব্যাট করতে নেমে সূচনাটা ভালো করলেও মূলত শেষ ওভারে হেরে যায় অস্ট্রেলিয়া। দুই ওপেনার জন হ্যাস্টিংস ও নাথান রেয়ারডন ৭৬ রান তোলেন। ৩২ রানে রিটায়ার্ড হন অধিনায়ক হ্যাস্টিংস। ২৬ রানে অপরাজিত থাকেন রেয়ারডন। তবে শেষ ওভারে জয়ের জন্য ১৩ রান দরকার হলে বোলিং করতে আসা আফিফ মাত্র ৭ রান দেন। এ ওভারে একটি রান আউটও হয়।

হংকংয়ের কলোনে এবারের টুর্নামেন্টটি আয়োজিত হচ্ছে। আসরে মোট আটটি দল দু’গ্রুপে ভাগ হয়ে খেলছে। টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী ৫ ওভার করে খেলবে দু’দল। আর প্রতি দলে ৬ জন করে ক্রিকেটার থাকবে। প্রতি দলের ৫ জনকে বল করতেই হবে। আর ৩০ রানের বেশি করা ব্যাটসম্যানকে স্বেচ্ছায় অবসরে যেতে হবে।

একটি দল গ্রুপ পর্বে তিনটি ম্যাচ খেলার সুযোগ পাবে। বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে অবশ্য হেরে যায়। তবে শেষ দুটি ম্যাচে জিতে গ্রুপের দু্ইয়ে রয়েছে। আর আট দলের পয়েন্ট টেবিলে আছে তিন নম্বরে। নিউজিল্যান্ড নির্বাচিত দলের বিপক্ষে বাংলাদেশ ৩ উইকেটে হারে। আর শ্রীলঙ্কার বিপক্ষে ৭ রানে জয় তুলে নেয় জুনিয়র টাইগাররা। নিউজিল্যান্ডের দলটির বিপক্ষে ৫ ওভারে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশ তোলে ৮২ রান। জবাবে ৪ ওভারে ৩ উইকেট হারিয়ে নিউজিল্যান্ড জয় তুলে নেয়।
শ্রীলঙ্কার বিপক্ষে আগে ব্যাট করে বাংলাদেশ তোলে ৪ উইকেট হারিয়ে ৯৩ রান। জবাবে, ৩ উইকেট হারানো লঙ্কানরা তোলে ৮৬ রান।

এই দলগুলোতে মূল দলের ক্রিকেটার খুব কমই রয়েছে। যেমন বাংলাদেশ থেকে অংশ নিয়েছে অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা। এরা হলেন, সাইফ হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, মাহিদুল ইসলাম অংকন, কাজী অনিক , রবিউল হক ও মনিরুল ইসলাম।

টুর্নামেন্টে দুই গ্রুপের দল:
# ‘এ’ গ্রুপ-দক্ষিণ আফ্রিকা, হংকং, পাকিস্তান ও মেরিলিবন ক্রিকেট ক্লাব।
# ‘বি’ গ্রুপ-নিউজিল্যান্ড নির্বাচিত দল, বাংলাদেশ, শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়া।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১