শিরোনাম

অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল বিশ্বকাপ জিতলো

স্পোর্টস ডেস্ক : | রবিবার, ২৫ নভেম্বর ২০১৮ | পড়া হয়েছে 260 বার

অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল বিশ্বকাপ জিতলো

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডকে বড় ব্যবধানে হারিয়ে শিরোপা জিতলো অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। ফাইনালে শিরোপা জেতার লড়াইয়ে ইংল্যান্ডকে ৮ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। ম্যাচসেরা হন গার্ডনার। অ্যান্টিগায় টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে ১৯.৪ বলে সবকটি উইকেট হারিয়ে ১০৫ রান তোলে ইংল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে ২৯ বল হাতে রেখেই ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় অজিরা।

দলের পক্ষে গার্ডনার ৩৩ ও ম্যাক ল্যানিং অপরাজিত থাকেন ২৮ রানে। এছাড়া হেলি ২২ ও মুনি করেন ১৪ রান। এর আগে প্রথমে ব্যাট করে সবকটি উইকেট হারিয়ে ১০৫ রান করে ইংল্যান্ডের মেয়েরা। ড্যানিয়েল ওয়াট ৪৩ ও নাইটের ২৫ ছাড়া কেউ করতে পারেননি ৬ রানের বেশি। অস্ট্রেলিয়ার পক্ষে ২২ রানে ৩ উইকেট নেন।


এর আগে অস্ট্রেলিয়ার মেয়েরা ২০১০, ২০১২ ও ২০১৪ সালে এই ফরম্যাটে শিরোপা জিতে। আর কোনো দল যেখানে একবারের বেশি শিরোপা জিততে পারেনি, অস্ট্রেলিয়ার মেয়েরা সেখানে চার-চারবার চ্যাম্পিয়ন! যদিও ছেলেরা ছয়বার অংশ নিয়েও এখন পর্যন্ত একবারও শিরোপা জিততে পারেনি। ২০১০ সালে রানার্সআপ হওয়াই তাদের সর্বোচ্চ সাফল্য। কিন্তু মেয়েদের দলটি টি-টোয়েন্টি বিশ্বকাপে সবার ধরা–ছোঁয়ার বাইরে।

সংক্ষিপ্ত স্কোর :
ইংল্যান্ড : ১৯.৪ ওভার ১০৫/১০
অস্ট্রেলিয়া : ১৫.১ ওভার ১০৬/২
ফল : অস্ট্রেলিয়া ৮ উইকেটে জয়ী

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০