শিরোনাম

অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজে ভারতের সমতা

স্পোর্টস ডেস্ক : | রবিবার, ২৫ নভেম্বর ২০১৮ | পড়া হয়েছে 169 বার

অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজে ভারতের সমতা

অস্ট্রেলিয়া সফর হার দিয়ে শুরু হয় ভারতের। তিন ম্যাচ সিরিজের প্রথম টি২০ ম্যাচে বৃষ্টি আইনে হারে তারা। অজিদের চেয়ে বেশি রান করেও হারতে হয় তাদের। এরপর দ্বিতীয় ইনিংসে কম রানে স্বাগতিকদের আটকে দেয় কোহলির দল। কিন্তু বৃষ্টি বাধ সাধায় সিরিজে সমতা ফেরা হয়নি তাদের। এরপর শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে দারুণ এক জয় তুলে নিয়েছে ভারত। সিরিজ শেষ করেছে ১-১ সমতায়।

ভারতের হয়ে তিনে ব্যাট করতে নেমে দারুণ খেলেন ‘চেজিং মাস্টার’ বিরাট কোহলি। তার ব্যাটিং দৃড়তায় ৬ উইকেটের জয় পায় ভারত। ভারতীয় অধিনায়ক খেলেন ৪১ বলে ৬১ রানের অপরাজিত ইনিংস। দারুণ ওই ইনিংস খেলার পথে ছয়টি চার ও দুটি ছক্কা হাঁকান তিনি। এছাড়া শেখর ধাওয়ান করেন ৪১ রান।


এর আগে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। দলের হয়ে দুই ওপেনার শটস ৩৩ এবং ফিঞ্চ ২৮ রান করেন। এছাড়া উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারি ২৭ এবং মার্কোস স্টাইনিস করেন ২৫ রান। তাদের ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৪ রান তোলে অজিরা।

জবাবে ব্যাট করতে নামা ভারত ওই রান দুই বল হাতে রেখে ৪ উইকেট হারিয়ে তুলে ফেলে। ভারতের হয়ে ক্রুনাল পান্ডিয়া ৪ ওভারে ৩৬ রান দিয়ে ৪ উইকেট পান। এছাড়া কুলদীপ যাদব পান একটি উইকেট। অস্ট্রেলিয়ার হয়ে মিশেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, অ্যান্ডু টাই ও ম্যাক্সওয়েল একটি করে উইকেট নেন। আগামী ৬ ডিসেম্বর থেকে শুরু হবে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ।

সংক্ষিপ্ত স্কোর :
অস্ট্রেলিয়া : ২০ ওভার ১৬৪/৬
ভারত : ১৯.৪ ওভার ১৬৮/৪
ফল : ভারত ৬ উইকেটে জয়ী

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০