শিরোনাম

অনুমতি ছাড়া দ্বিতীয় বিয়ে করায় স্বামীর শাস্তি দাবি

মৌলভীবাজার প্রতিনিধি : | সোমবার, ০৯ অক্টোবর ২০১৭ | পড়া হয়েছে 138 বার

অনুমতি ছাড়া দ্বিতীয় বিয়ে করায় স্বামীর শাস্তি দাবি

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে প্রথম স্ত্রীর অনুমতি না নিয়ে দ্বিতীয় বিয়ে করায় আবুল কালাম নামে এক ব্যক্তির শাস্তি দাবিতে সংবাদ সম্মেলন হয়েছে।

সোমবার (৯ অক্টোবর) উপজেলা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন করেন কালামের প্রথম স্ত্রী রুমি বেগম (২৫)।


অভিযুক্ত কালাম উপজেলার ভুনবীর ইউনিয়নের শাষণ গ্রামের আক্তাপাড়ার বাসিন্দা। আর রুমি কালাপুর ইউনিয়নের আছকর মিয়ার মেয়ে। দু’জনের সংসারে ২ বছর ও ৭ মাস বয়সী দুই সন্তান রয়েছে।

সংবাদ সম্মেলনে বাবা ও দুই সন্তানকে নিয়ে রুমি বেগম অভিযোগ করেন, ২০১১ সালে সোয়া দুই লাখ টাকা দেনমোহরে ধর্মীয় রীতি অনুযায়ী আবুল কালামের সঙ্গে তার বিয়ে হয়। বিয়ের পর কালাম বিদেশ চলে যান। তার আগে থেকেই তাদের পরিবারে কলহ দেখা দেয়। বিদেশ যাওয়ার আগে ও পরে কয়েকবার রুমিকে বাবার বাড়ি থেকে যৌতুকের টাকা আনতে বলেন কালাম। এ নিয়ে একাধিকবার শারীরিক নির্যাতনেরও স্বীকার হন রুমি। হয় সালিশ- বৈঠকও।

পরে এ বিষয়ে মৌলভীবাজার নারী ও শিশু নির্যাতন আদালতে একটি মামলা করেন রুমি বেগম।

এর মধ্যে দেশে ফিরে গত ৪ অক্টোবর কালাম তার কোনো অনুমতি বা আইনি কোনো নির্দেশনা ছাড়াই শ্রীমঙ্গল মতিগঞ্জ এলাকায় আরেকটি বিয়ে করেন। খবর পেয়ে রুমি তার সঙ্গে যোগাযোগ করলে তাকে মেরে ফেলার হুমকি দেন কালাম।

রুমির সংবাদ সম্মেলনের পর এ ব্যাপারে আবুল কালামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিক পরিচয় পেয়েই মোবাইল ফোন কেটে দেন।

আর কালামের বড় ভাই সালাম মিয়ার সঙ্গে যোগাযোগ করলে তিনি তার ভাইয়ের দ্বিতীয় বিয়ের কথা স্বীকার করে জানান, তাদের মধ্যে এখন কোনো যোগাযোগ নেই।

দুই শিশু সন্তানকে নিয়ে এখন কোথায় দাঁড়াবেন, এ নিয়ে দিশেহারা রুমি বেগম জানান, তিনি এ বিষয়ে শ্রীমঙ্গল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এ ব্যাপারে শ্রীমঙ্গল থানার ডিউটি অফিসার উপ-সহকারী পরিদর্শক (এএসআই) মনিকা সরকার বলেন, রুমির মামলাটি এএসআই নুর আলমকে তদন্তের জন্য দেওয়া হয়েছে।

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০