শিরোনাম

অজিদের জয়ে শুরু

স্পোর্টস ডেস্ক : | বুধবার, ২১ নভেম্বর ২০১৮ | পড়া হয়েছে 204 বার

অজিদের জয়ে শুরু

অস্ট্রেলিয়া সফর ভারতের হার দিয়ে শুরু হলো। টি২০ সিরিজ দিয়ে শুরু হওয়া সফরে মাত্র ৪ রানে হেরেছে ভারত। তিন ম্যাচের টি২০ সিরিজের প্রথমটায় জিতে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিক অস্ট্রেলিয়া।

ম্যাচে শুরুতে ব্যাট করে ১৫৮ রান তোলে অস্ট্রেলিয়া। আর ভারত করেছে ১৬৯! তবুও হারতে হয়েছে বিরাট কোহলির দলকে। কারণ বৃষ্টি আইন। অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস চলার সময় বাগড়া দেয় বৃষ্টি। এ কারণে ১৭ ওভারে নেমে আসে ম্যাচ। নির্ধারিত ওই ১৭ ওভারে ৪ উইকেট হারিয়ে দেড়শ’ ছাড়ানো রান তোলে অজিরা। আর ভারতের সামনে ১৭ ওভারে জয়ের জন্য দেওয়া হয় ১৭৪ রানের লক্ষ্য। কিন্তু ভারত ৭ উইকেট হারিয়ে লক্ষ্য অপেক্ষা ৪ রান পেছনে এসে থামে।
শেষ চার বলে ভারতের জয়ের জন্য দরকার ছিল ১১ রান। সেটা শেষ ২ বলে ১১ তেই থাকে। শেষ ওভারের পঞ্চম বলে ওয়াইড দেয় অস্ট্রেলিয়া। জয়ের জন্য ভারতের শেষ দুই বলে এক ছয়, এক চার দরকার পড়ে। ভারতের চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদব শেষ বলে চার মারেন। কিন্তু পঞ্চম বল থেকে মোটে ১ রান নিতে পারেন ভুবনেশ্বর কুমার।
অস্ট্রেলিয়ার হয়ে এ ম্যাচে ক্রিস লিন এবং ম্যাক্সওয়েল দারুণ ব্যাট করেন। লিন ২০ বলে চারটি ছক্কা এবং এক চারে ৩৭ রান করেন। আর ম্যাক্সওয়েল ২৪ বলে চারটি ওভার বাউন্ডারিতে করেন ৪৬ রান। এছাড়া মার্কোস স্টাইনিস শেষ দিকে ১৯ বলে ৩৩ রান করেন। ভারতের হয়ে ৪ ওভারে ২৪ রান দিয়ে ২ উইকেট নেন লেগ স্পিনার কুলদীপ যাদব। এরপর ব্যাটিংয়ে নেমে শেখর ধাওয়ান দারুণ শুরু করেন। তিনি ৪২ বলে ১০ চার ও দুই ছয়ে করেন ৭৬ রান। এরপর ঋশভ পান্ত ও দিনেশ কার্তিকের ব্যাটে জয়ের লক্ষ্যেই যাচ্ছিল ভারত। কাজটা কঠিন ছিল তবে ৯ বলে ১৮ রান বাকি থাকতে ব্যক্তিগত ১৫ বলে ২০ রান করে ফিরে যান ঋশভ পান্ত। শেষ চার বলে ১১ রান থাকতে পরপর ক্রুনাল পান্ডে ও দিনেশ কার্তিক আউট হয়ে যান। দিনেশ কার্তিক করেন ১৩ বরে ৩০ রান। শেষ পর্যন্ত ৪ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় ভারতের। অস্ট্রেলিয়ার হয়ে জাম্পা ও স্টাইনিস দু’টি করে উইকেট নেন।


আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০